ময়মনসিংহ সংবাদদাতা; দেশের তরে জীবন বাজি রাখা বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন সুরুজ (৬৮) করোনার ছোবলে মৃত্যুবরণ করেছেন।

  • আজ শুক্রবার (১২ জুন ২০২০)  সকাল সাড়ে ১০টায় তার নামাজে জানাযা শেষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের উপজেলা সদরের মুক্তযোদ্ধা কবর স্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়।

জানা যায়, উপজেলা পশু হাসপাতাল সংলগ্ন বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন দীর্ঘদিন ধরে ঢাকায় বসবাস করতেন। বেশ কিছু দিন যাবৎ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ঢাকার সিএমএইচ এ ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন। এক পর্যায়ে তার নমুনা পরীক্ষা হলে করোনা শনাক্ত হয় বলে নিশ্চিত করেন ছোট ভাই বিশিষ্ট হোটেল ব্যবসায়ী কামাল হোসেন।

  • ওই অবস্থায় বৃহস্পতিবার দুপুর ১২টায় হাসপাতালেই তিনি মৃত্যুবরণ করেন । শুক্রবার সকালে তার লাশবাহী গাড়ি ঈশ্বরগঞ্জে এসে পৌছায়। পরে পৌর সদরের বিশ্বেশ্বরী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়। ওই সময় উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ পৌর মেয়র ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুস ছাত্তার, থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান। গার্ড অব অনার প্রদান শেষে ইসলামিক ফাউন্ডেশনের ৫সদস্য টিম জানাজা শেষে পৌর মুক্তিযোদ্ধা কবর স্থানে দাফন সম্পন্ন করে। মৃত্যু কালে তিনি স্ত্রী, ৪ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১২  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৯৫০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৯৯০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৭৩ হাজার ৩২২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৪৭১ জনের মধ্যে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮১ হাজার ৫২৩ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৬ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৯৫ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৭ হাজার ২৫০ জন।

আমাদের বাণী ডট কম/১২ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।