নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  জামালপুর-২ (ইসলামপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ময়মনসিংহ মেডিকেল কলেজে বুধবার (৩ জুন) তার নমুনা পরীক্ষার পর করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

  • ফরিদুল হক খান দুলাল বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদেরকে বলেন, ‘আমি করোনায় আক্রান্ত, দোয়া করবেন।’ তিনি বলেন, ‘আমার শরীরে করোনার উপসর্গ নেই। তারপরেও পজিটিভ এসেছে। এখন গ্রামের বাড়িতে আইসোলেশনে আছি। পরিস্থিতির অবনতি হলে ঢাকায় যাব।’ এসময় ঢাকায় গেলে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভর্তি হবেন বলেও জানান তিনি।

ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

  • এর আগে চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার এবং ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল কোভিড-১৯ আক্রান্ত হন। শহীদুজ্জামান সরকার ও এবিএম ফজলে করিম চৌধুরী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৩ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৭৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৯৫জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ১৪০জনে। ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ১০৩টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫১০টি। আক্রান্তের হার ২১.৫৪ শতাংশ।২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ হাজার ৫৯০ জন। সুস্থতার হার ২১.০২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৫ শতাংশমারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী ৯ জন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন, সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের একজন ও খুলনা বিভাগের একজন।

আমাদের বাণী ডট কম/০৪ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।