রাজশাহী সংবাদদাতা; করোনা উপসর্গ নিয়ে রাজশাহীতে কবীর আহমেদ (৫০) নামে একজন কলেজ শিক্ষকের মৃত্যু হয়েছে। তিনি রাজশাহী সরকারি মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১ আগস্ট) গভীর রাতে তার মৃত্যু হয়।
তিনি রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। করোনার উপসর্গ নিয়ে গত ২৮ জুলাই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

আজ রবিবার (০২ আগস্ট ২০২০) দুপুরে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা উপসর্গ থাকায় তার নমুনা পরীক্ষার কথা ছিল। কিন্তু নমুনা সংগ্রহের আগেই কবীর আহমেদের মৃত্যু হয়।

তবে মৃত্যুর পর ওই শিক্ষকের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। তা পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা। তবে স্বাস্থ্যবিধি মেনেই তার মরদেহ দাফন করার জন্য বলা হয়েছে বলেও জানান ডা. ফেরদৌস।

এদিকে, কবীর আহমাদের গ্রামের বাড়ি নওগাঁয়। তবে তিনি শিক্ষকতা পেশার কারণে রাজশাহী মহানগরের মহিষবাথান এলাকায় থাকতেন পরিবার নিয়েই।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনের সর্বশেষ (০১ আগস্ট ২০২০) তথ্য অনুযায়ী,  দেশে একদিনে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ১৩২ জনে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ১৯৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৬৬৯টি নমুনা সংগ্রহ ও ৮ হাজার ৮০২টি নমুনা পরীক্ষা করা হয়। মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৮৫ হাজার ৬১১ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১১৭ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩৬ হাজার ২৫৩ জনে।

আমাদের বাণী ডট কম/০২ আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।