নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ;  জেলার ভৈরবে ইতালিফেরত এক প্রবাসীর মৃত্যু হয়েছে। কিশোরগঞ্জের করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব বুলবুল আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল রবিবার (২২ মার্চ ২০২০) রাত ১০টার দিকে এই প্রবাসী মৃত্যুবরণ করেন। তার বয়স আনুমানিক ৩০ বছর।

জানা গেছে, গত ফেব্রুয়ারি মাসের ২৬ তারিখে দেশে আসেন ওই প্রবাসী। এরপর তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে পর্যায়ক্রমে দুটি বেসরকারি হাসপাতাল আবেদিন জেনারেল হাসপাতাল ও ডক্টরস চেম্বারে চিকিৎসা দেওয়া হয়।

আরও পড়ুন; বাংলাদেশে করোনায় মৃত ব্যক্তিকে যেভাবে দাফন করা হবে!

এদিকে চিকিৎসা নেওয়া দুটি বেসরকারি হাসপাতাল ও তার বাড়ির আশপাশের ১০টি বাড়িতে চলাচল সীমিত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা লুবানা ফারজানা।

আরও পড়ুন; করোনা ভাইরাস: বাংলাদেশকে মহামারি ঘোষণা করার নির্দেশ হাইকোর্টের

ওই প্রবাসী করোনায় আক্রান্ত ছিলেন কি না তা জানতে নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর। এর আগে, সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ভর্তি হওয়া লন্ডনফেরত এক নারীর মৃত্যু হয়।

রাজধানীর ডেল্টা মেডিকেল কলেজে ও হাসপাতালে একজন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল রবিবার (২২ মার্চ ২০২০) তার শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়ে। তিনি মিরপুরের টোলারবাগের এক করোনা (কোভিড-১৯) আক্রান্ত রোগীর চিকিৎসা করেছিলেন। হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার হিসেবে কাজ করছেন ৩০ বছর বয়সী ওই চিকিৎসক।  বাংলাদেশ ডক্টর’স ফাউন্ডেশনের প্রধান প্রশাসক ডা. নিরুপম দাস সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, দেশে নতুন করে আরও ৩ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। গতকাল রবিবার (২২ মার্চ ২০২০) বিকালে করোনাভাইরাস-সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭ জনে। তবে এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন।

আমাদের বাণী ডট কম/২৩ মার্চ ২০২০/টিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।