ভোলা সংবাদদাতা;   বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক প্রাইমারি বিভাগের সহকারী শিক্ষা কর্মকর্তার মৃত্যু হয়েছে। তার নাম মো. খলিলুর রহমান।

আজ মঙ্গলবার (১৬ জুন ২০২০) সকাল সাড়ে ৮টার দিকে তিনি চিকিৎসাধিন অবস্থায় বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন ( ইন্না লিল্লাহি …. রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। মৃত মো. খলিলুর রহমান ভোলায় প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা। তার গ্রামের বাড়ি বরগুনা জেলায়। তিনি স্ত্রী ও ১ ছেলে এবং ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

জানা যায়, গত সপ্তাহের ৭ জুন তিনি ভোলায় অফিস করেছিলেন। ওই দিন রাতে তার জ্বর এসেছিল। পরদিন সোমবার সকালে কিছুটা সুস্থ হয়ে বরিশাল নিজের বাসায় চলে যান। পরবর্তীতে গত রবিবার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে বরিশাল শেবাচিমে ভর্তি করা হয়। মৃত্যুর পর তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

জেলা শিক্ষা অফিসার নিখিল চন্দ্র হালদার জানান, মো. খলিলুর রহমান এক সপ্তাহ আগে জ্বরে আক্রান্ত হন। পরের দিন সোমবার তিনি বরিশাল নিজ বাসায় চলে যান। গত শুক্রবার তার শ্বাসকষ্ট বেড়ে গেলে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৬  জুন ২০২০) তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আরও ৫৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২৬২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ৮৬২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ২১৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৩৩ হাজার ৭১৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৮৬২ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২৬২ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ২৩৭ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৩৬ হাজার ২৬৪ জন।

আমাদের বাণী ডট কম/১৬ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।