নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  জ্বর, কাশি ও শ্বাসকষ্টে গুরুতর অসুস্থ হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হয়েছেন সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খাঁন।

  • আজ সোমবার ১৫ জুন ২০২০)  দুপুরে মোকাব্বির খাঁন কে সিএমএইচে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন তার একান্ত সহকারি মো. কয়েস মিয়া।

মো. কয়েছ মিয়া বলেন, ‘স্যার গত দুই দিন যাবত ন্যাম ভবনের ফ্ল্যাটে অসুস্থ বোধ করছিলেন। তার জ্বর-কাশি ও শ্বাসকষ্ট ছিল। আজকে সকাল থেকে হটাৎ তার শ্বাসকষ্ট বেড়ে যায়। পরে বিকাল ৩টায় স্যারকে সিএমএইচে ভর্তি করা হয়েছে।’ এমপি মোকাব্বির খানের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে কি না জানতে চাইলে কায়েস মিয়া বলেন, ‘স্যারের এখনো করোনাভাইরাস টেস্ট করা হয়নি। আজকে হাসাপাতালে ভর্তির পর তার নমুনা নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়ার পরই নিশ্চিত হয়ে বলা যাবে, তার করোনাভাইরাস সংক্রামক হয়েছে কি না।’ এদিকে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য মোশতাক আহমেদ জানান, বাজেটের ওপর সংসদে তার বক্তব্য রাখার কথা ছিল।

  • উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে গণফোরামের প্রার্থী হয়ে সিলেট-২ আসন (বিশ্বনাথ-ওসমানীনগর) থেকে প্রতিদ্বন্দ্বিতা করে সংসদ সদস্য নির্বাচিত হয় মোকাব্বির খান।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২০৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৯৯ জনের মধ্যে। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৮ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২০৯ জনের।

আমাদের বাণী ডট কম/১৫ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।