নিজস্ব সংবাদদাতা, নড়াইল; নড়াইল থেকে গত শনিবার (০৪ এপ্রিল ২০২০) করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে চারজনের নমুনা সংগ্রহ করে রাজধানী ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়।  চার দিন অতিবাহিত হলেও এখনো রিপোর্ট আসেনি। ফলে জানা যাচ্ছে না নড়াইলের ওই চারজনকরোনায় আক্রান্ত কি না।

নড়াইল থেকে নমুনা সংগ্রহ করা চার ব্যক্তিরা হলেন, শহরের দক্ষিণ নড়াইল এলাকার করোনা উপসর্গে মৃত্যুবরণকারী শওকত আলীর পরিবারের তিনজন এবং শহরের আলাদাতপুর এলাকার এক কলেজছাত্র। ওই কলেজছাত্র সদর হাসপাতালের আইসোলেশনে আছেন এবং বাকিরা নিজের বাড়িতে হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

এ ব্যাপারে নড়াইল সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মশিউর রহমান বাবু বলেন, সদর হাসপাতালের আইসোলেশনে থাকা কলেজছাত্র ভালো আছেন।

জানতে চাইলে নড়াইলের সিভিল সার্জন ডা. আবদুল মোমেন বলেন, ‘আজ  মঙ্গলবার (০৭ এপ্রিল ২০২০) বিকেল পর্যন্ত আইইডিসিআরে পাঠানো চারজনের করোনা নমুনার কোনো রিপোর্ট আসেনি। শওকতের পরিবারকে তাদের শারীরিক অবস্থার কোনো অবনতি হলে সঙ্গে সঙ্গে আমাদের কাছে ফোন করতে বলা হয়েছে। এ ছাড়া আমরাও খোঁজ-খবর রাখছি। তারা সুস্থ আছেন।

উল্লেখ্য,  বিশ্বব্যাপী দাবানলের মত ছড়িয়ে পরা প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় ৭৯২ টি নমুনা সংগ্রহ করা হয়েছে যার ৪১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৪ জনে। নতুন করে আরও ৫ জন মারা গেছেন এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭ জনে। নতুন আক্রান্ত ৪১ জনের মধ্যে ঢাকার ২০ জন, নারায়ণগঞ্জের ১৫ জন, কুমিল্লায় ১ জন ও চট্টগ্রামে ১ জন এবং কেরানীগঞ্জে ১ জন। আজ মঙ্গলবার (০৭ এপ্রিল ২০২০) দুপুর ২ টায় স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) এর পরিচালক ডা. মরজাদী সেব্রিনা ফ্লোরা একথা বলেন।

আমাদের বাণী ডট কম/০৭ এপ্রিল ২০২০/পিপিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।