মানিকগঞ্জ সংবাদদাতা; হোম আইসোলেশনে থাকা ইউনুছ আলী (৬০) নামে এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। তবে তাঁর ছেলে করোনা সুস্থ্য হয়ে হাসপাতালের ছাড়পত্র পেয়েছেন।

  • আজ বৃহস্পতিবার (০৪ জুন ২০২০)  ভোর রাতে মানিকগঞ্জের সিংগাইরের আজিমপুর নিজ বাড়িতে তার মৃত্যু হয়। তিনি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের একজন কর্মচারী ছিলেন।

আক্রান্ত হওয়ার ১২ দিনের মাথায় ইউনুছ আলী গতকাল আবারও করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। তবে তার রিপোর্ট এখনও আসেনি।

  • এদিকে, ইউনুছ আলীর আগে তার ছেলে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমএলএস আব্দুল কাদের করোনায় আক্রান্ত হন। ১৫ দিন জেলা সদর হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি থাকার পর গতকাল তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন।

সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সেকেন্দার আলী জানান, গত ২২ মে ইউনুছ আলীর করোনা শনাক্ত হয়। এরপর থেকে তিনি বাড়িতেই আইসোলেশনে ছিলেন। তিনি হৃদরোগেও ভুগছিলেন। আজ সকালে প্রশাসনের ব্যবস্থাপনায় ইউনুছ আলীকে জানাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৩ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৭৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৯৫জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ১৪০জনে। ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ১০৩টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫১০টি। আক্রান্তের হার ২১.৫৪ শতাংশ।২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ হাজার ৫৯০ জন। সুস্থতার হার ২১.০২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৫ শতাংশমারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী ৯ জন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন, সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের একজন ও খুলনা বিভাগের একজন।

আমাদের বাণী ডট কম/০৪ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।