সুজন ভট্টাচার্য, ব্যুরো প্রধান চট্টগ্রাম; চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় করোনা ভাইরাসের উপসর্গ (জ্বর, কাশি ও শ্বাসকষ্ট) আক্রান্ত হয়ে এক তরুণী (২৮) মারা গেছেন। গত বুধবার (০১ এপ্রিল ২০২০) ঐ তরুণীর মৃত্যু হয়। একই দিন তরুণীর ভাবিও আক্রান্ত হন জ্বর ও কাশিতে। করোনাভাইরাস কি না, এমন সন্দেহে ওই নারীর নমুনা সংগ্রহের জন্য উপজেলা স্বাস্থ্য বিভাগকে বিষয়টি জানায় তারা।

গতকাল বৃহস্পতিবার (০২ এপ্রিল ২০২০) ঐ বিকেলে জ্বর ও কাশিতে ভোগা ওই নারীর নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

সীতাকুণ্ড  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ  বিষয়টি নিশ্চিত করে  জানান, যিনি মারা গেছেন, তার যে উপসর্গ ছিল, তার ভাবীর শরীরেও একই লক্ষণ দেখা দিয়েছে। যে কারণে তার নমুনা সংগ্রহ করা হয়েছে।গত কয়েকদিন ধরে ওই তরুণী জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে চমেক হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃত ঘোষণা করে।

করোনা উপসর্গ নিয়ে  একই দিন জ্বর ও কাশিতে আক্রান্ত হন ওই তরুণীর ভাবি। এতে আতঙ্কিত হয়ে পড়ে তার পরিবার। করোনাভাইরাস হয়েছে, এমন সন্দেহে তারা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে অনুরোধ করলে, অ্যাম্বুলেন্স পাঠিয়ে তিনি ওই নারীর নমুনা সংগ্রহ করিয়ে নেন।

এ বিষয়ে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায়  বলেন, ওই নারীর নমুনা পরীক্ষার জন্য সীতাকুণ্ডে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানো হয়েছে। আজ শুক্রবার প্রতিবেদন পাওয়া যাবে। করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষার ফলাফল পজিটিভ এলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

আমাদের বাণী ডট কম/০৩এপ্রিল ২০২০/সিসিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।