বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষির্কী উপলক্ষে কলাপাড়ায় ৭৫ হাজার বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসনের আয়োজনে কলাপাড়া পৌর সভার সহযোগিতায় পৌর ভবনের সামনে এ বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী।

পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদারের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী, উপজেলা চেয়ারম্যার এস.এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল প্রমুখ। এছাড়া এসময় উপজেলা আ.লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় প্রত্যেক শিক্ষার্থীর মাঝে দুটি করে পৌর সভার মাধ্যমে মোট দশ হাজার ফলজ ও বনজ বৃক্ষের চারা বিতরন করা হয়। শেষে বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী পৌরসভার সামনে দুটি বৃক্ষ রোপনের মাধ্যমে এ কর্মসূচির উদ্ধোধন করেন।

পর্যায়ক্রমে বাকী চারা পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় বঙ্গবন্ধু সবুজ উদ্যানের জন্য রোপন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিতরন করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।