মোঃ ইমরান, পটুয়াখালী সংবাদদাতা; জেলার কলাপাড়ায় নতুন করে এক মাছ বিক্রেতা করোনা আক্রান্ত হয়েছে। গতকাল রাত দশটার দিকে তার রিপোর্ট পজিটিভ আসে।

বর্তমানে তিনি বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন বিভাগে চিকিৎসাধীন রয়েছে। করোনা আক্রান্ত ওই ব্যক্তির সংস্পর্শে আসা তার পরিবারের সদস্যসহ কলাপাড়া হাসপাতালের চারজন চিকিৎসক, চারজন নার্স ও সাত কর্মচারীকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার।

এদিকে রাতেই আক্রান্ত ব্যক্তির বাড়িসহ নাচনাপাড়া এলাকার ২৫টি বাড়ি ও ওই এলাকায় প্রবেশের প্রধান সড়ক লকডাউন ঘোষনা করেছে উপজেলা প্রশাসন। এছাড়া ঔষধের ফার্মেসী ছাড়া উপজেলার সকল দোকানপাট আগামী ১৪ দিনের জন্য বন্ধ ঘোষনা করে রাতে মাইকিং করেছে কলাপাড়া বন্দর ব্যবসায়ী সমবায় সমিতি।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, নাচনাপাড়া এলাকা লকডাউন ঘোষনা করা হয়েছে। এছাড়া ওই পরিবারের খোজ খবর নেয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে তাদের খাবারের ব্যবস্থা করা হবে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৪ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও সাত হাজার ৮৩৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় সাত হাজার ৩৯২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৫১ হাজার ৯৩০টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৪ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৮৩-এ।

আমাদের বাণী ডট/১৪ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।