পটুয়াখালীর কলাপাড়ার পায়রা সমুদ্র বন্দরের রাবনাবাদ চ্যানেল সংলগ্ন গভীর বঙ্গোপসাগর থেকে পাঁচ লক্ষ পিচ ইয়াবাসহ দু’জনকে আটক কবেছে কোস্ট গার্ড।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বেলা আড়াইটা থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে কুয়াকাটা থেকে ৪৫ কি.মি. গভীর বঙ্গোপসাগর থেকে দুটি ইজ্ঞিন চালিত মাছ ধরা ট্রলারসহ এদের আটক করা হয়। আটককৃতরা হল উপজেলার চাকামইয়া ইউনিয়নের মোবারক শিকদারের পুত্র মোশারেফ হোসেন এবং মহিপুরের মৃত সোহরাব শিকদারের পুত্র টিপু শিকদার।

সোমবার সকালে কোস্টগার্ড নিজামপুর স্টেশনে এক প্রেসব্রিফিং এ কোস্টগার্ড স্টাফ অফিসার (অপারেশন) ল্যাফটেন্যান্ট কমান্ডার নাজিউর রহমান জানান, রবিবার টেকনাফ থেকে আটক মোশারেফের মালিকাধীন এফবি মাসুম নামের ইজ্ঞিন চালিত মাছ ধরা ট্রলারে উদ্বারকৃত ইয়াবা নিয়ে টিপুসহ মহিপুরের উদ্দেশ্যে রওনা করে। পথিমধ্যে ট্রলারের ইজ্ঞিন নস্ট হলে পাচাকারী চক্রের সদস্য এফবি আলাউদ্দিন ট্রলারের মালিক আল-আমিন, সোহরাব, জহির, বেল্লাল এবং নিজাম তাদের উদ্বারে যায়। সংবাদ পেয়ে কোস্টগার্ড পায়রা বন্দর, নিজামপুর ও ভোলা কন্টিজেন্স যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে এফবি আলাউদ্দিন ট্রলারের মালিক আল-আমিনসহ সোহরাব, জহির, বেল্লাল এবং নিজাম পালিয়ে যায়। পালিয়ে যাওয়া সকলের বাড়ী মহিপুর থানার সদর ইউনিয়ন ও লতাচাপলী ইউনিয়নের বিভিন্ন গ্রামে বলে জানায় কোস্টগার্ড।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।