গাজীপুর সংবাদদাতা; জেলার কাপাসিয়া ডিগ্রি কলেজের এক সহকারী অধ্যাপক, অফিস সহকারী ও অফিস সহায়ককে (পিয়ন) সাময়িক বরখাস্ত করা হয়েছে। কলেজ পরিচালনা পর্ষদের সিদ্ধান্তে গত ৬ আগস্ট ওই তিনজনকে সাময়িক বরখাস্তের চিঠি দেওয়া হয়।

সাময়িক বরখাস্ত হওয়া তিনজন হলেন- কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বর্তমান সহকারী অধ্যাপক (রসায়ন বিভাগ) মহা. ওয়াজিদুর রহমান খান, কলেজের অফিস সহকারী বাবু স্বপন কুমার পাল ও অফিস সহায়ক ফরিদ উদ্দিন।

জানা যায়, জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ উঠায় তা তদন্তের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে তিন সদস্যের একটি তদন্ত কমিটি হয়েছিল। তদন্তদল দুর্নীতির সত্যতা পেয়ে ইউএনও’র কাছে প্রতিবেদন জমা দেন।

পরে গত ২৯ জুলাই গাজীপুর অফিসার্স ক্লাবে জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত কলেজ পরিচালনা কমিটির সভায় তদন্ত প্রতিবেদনের আলোকে সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৩ জনকে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়। সে সিদ্ধান্তের আলোকে শনিবার সংশ্লিষ্টদের সাময়িক বরখাস্ত আদেশ পৌছে দেয়া হয়।

এদিকে তাদের বিরুদ্ধে আর্থিক অনিয়ম তদন্তের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় বিধি মোতাবেক একটি তদন্ত কমটি গঠন করা হয়েছে। এ কমিটির প্রতিবেদন পাওয়ার পর বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) ও কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি এস এম তরিকুল ইসলাম জানান, অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুসারে ওই তিনজনের দুর্নীতি অনুসন্ধানে তদন্ত কমিটি করা আছে। অভিযুক্তরা চূড়ান্তভাবে দোষী সাব্যস্ত হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী শিক্ষাবোর্ডের অনুমতি নিয়ে তাঁদের বরখাস্ত করা হবে।

আমাদের বাণী ডট কম/১০  আগস্ট ২০২০/পিপিএম

কলেজ বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।