মোঃ জাফরুল হাসান, কালকিনি (মাদারীপুর) সংবাদদাতা; জেলার কালকিনিতে মোঃ মহিউদ্দিন হাওলাদার নামের একজন আম ব্যবসায়ীকে ৭৫’হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (০৬ মে ২০২০) ওই ব্যবসায়ী আমে ফরমালিন মেশানোর দায়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম এ জরিমানা করেন। এসময় ২’হাজার কেজী অপরিপক্ষ কাচা আম জব্দ করে তা ধ্বংশ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে, পৌর এলাকার মজিদ বাড়ি (ভূরঘাটা) বাজারের পাইকারি (আড়ত) ব্যবসায়ি মোঃ মহিউদ্দিন হাওলাদ তার আমের আরত মাহিয়া ফল ভান্ডারে অপরিপক্ষ কাচা আম এনে তাতে ফরমানিল মেশান। এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে মাদারীপুর র‌্যাব-৮ এর সহযাগীতায় অভিযান চালিয়ে ওই ব্যবসায়ির আরতে প্রায় ১’হাজার কেজী কাচা আম পাওয়া যায়। পরে তাকে ৭৫’হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে একই বাজারে মেসার্স মুন্সি ফল ভান্ডারের মালিক মোঃ এমদাত হাওলাদার অভিযানের খবর পেয়ে তার আরত বন্ধ করে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে তার দোকানের তালা ভেঙ্গে ভিতরে গেলে সেখানেও ফরমালিন মেশানো ১’হাজার কেজী অপরিপক্ষ আম পাওযা যায়। পরে তাদের দুই জনের আরতের প্রায় ২’হাজার কেজী আম উদ্ধার করে তা ধ্বংশ করা হয়। মেসার্স মুন্সি ফল ভান্ডারের মালিক মোঃ এমদাত হাওলাদারের দোকান সিলগালা করে দেওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম বলেন, অভিযান চালিয়ে ৭৫’হাজার টাকা জরিমানা করা হয়। এবং সেখান থেকে ২ হাজার কেজী আম ধ্বংশ করা হয়। তবে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যহত থাকবে।

আমাদের বাণী ডট কম/ ০৬ মে ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।