জাফরুল হাসান, মাদারীপুর জেলা সংবাদদাতাঃ মাদারীপুরের কালকিনি উপজেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলার বাঁশগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমনের মুক্তি ও তার বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী ও স্বজনেরা।

আজ সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পযর্ন্ত ওই এলাকার খাসেরহাট- বাঁশগাড়ী সড়কে সহ¯্রাধীক নারী-পুরুষ এ মানববন্ধনে অংশ গ্রহণ করে। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে তারা।

ভুক্তভোগীর পরিবার ও লিখিত অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য খবির মৃধা প্রায় ১বছর আগে খুন হন। পরে নিহতের বাবা নুরু মৃধা বাদী হয়ে মাদারীপুর কোর্টে ষড়যন্ত্রমুলকভাবে ইউপি পরিষদের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমনকে প্রধান আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ছাড়া ৮নং ওয়ার্ডের আরেক ইউপি সদস্য আকতার শিকদারকে গত ৩০ জুলাই ২০২০ইং দিবাগত রাতে তার বাড়িতে বসে কুপিয়ে জখম করে দূর্বৃত্তরা।

এ ঘটনায় আহতের বাবা মতিন শিকদার বাদী হয়ে ষড়যন্ত্রের আশ্রায় নিয়ে ইউপি চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমনকে প্রধান আসামী করে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। এ দুটি মামলায় বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমনকে গত ৩১ জুলাই ২০২০ইং কালকিনি থানা পুলিশ গ্রেফতার করে মাদারীপুর জেল হাজতে প্রেরন করেন।

এ দুটি মামলা দিয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমনকে বিনাকারনে ফাঁসানোর প্রতিবাদে ও তার দ্রুত করামুক্তির দাবিতে বাশগাড়ী ইউনিয়নবাসীর উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়। এদিকে কর্মসুচি চলাকালীন সময় ওই এলাকায় কয়েকটি ফাঁকা বোমা বিস্ফোরনের ঘটনা ঘটনায় দূর্বৃত্তরা। এতে করে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। পরে খবর পেয়ে খাশেরহাট তদন্ত কেন্দ্রের পুলিশ পরিস্তিতি নিয়ন্ত্রনে আনেন।

অবসরপ্রাপ্ত শিক্ষক আজাদ আবুল কালাম, শিকিম আলী, ব্যাংক কর্মকর্তা শহিদ শিপাহী ও মজিবর রহমান মাল বক্তব্যকালে বলেন, ইউপি চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমনকে বিনাকারনে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে জেলে পাঠানো হয়েছে। আমাদের চেয়ারম্যানকে দ্রুত মুক্তি দিতে হবে। কারন ওই ঘটনার সময় সে দেশের বাহিরে ছিল। তাকে মুক্তি দেয়া না হলে আমরা আগামীতে কঠোর কর্মসুচি পালন করবো।
এ বিষয় যানতে চাইলে দুটি মামলার বাদী নুরুল মৃধা ও মতিন শিকদার এড়িয়ে যান।

খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের আই.সি আল আমিন বলেন, এ ঘটনায় এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে। পরিস্থিতি শান্ত আছে।
উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন বলেন, বাঁশগাড়ী ইউরিয়নের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমন উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য। তার বিরুদ্ধে যে ষড়যন্ত্রমূলক মামলা হয়েছে সেখান থেকে তার মুক্তির দাবী যানাই।

এ ব্যাপারে মাদারীপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা বলেন, বোমা বিস্ফোরনের ঘটনা শুনেছি। তবে কারা ঘটিয়েছে তা ক্ষতিয়ে দেখা হবে। আর শুনেছি মানববন্ধন উভয় পক্ষই করেছে।

আমাদের বাণী ডট কম/২৪ আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।