জাহিদুর রহমান তারিক ঝিনাইদহ জেলা সংবাদদাতাঃ মাস্ক ছাড়া কারো কাছে পণ্য বেঁচা যাবে না। ক্রেতা ও বিক্রেতা উভয়কেই বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। এছাড়া বড় বড় শপিংমল ও মার্কেটের প্রবেশ মুখে হাত ধোয়া ও তাপমাত্রা নির্ণয়ক যন্ত্র ব্যবহার করতে হবে। শুধুমাত্র ওষুধের দোকান ব্যতিত সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্ষন্ত খোলা রাখা যাবে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করেছে উপজেলা প্রশাসন। সভায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারসহ জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় এমপি আনার বলেন, মহামারি করোনার প্রকোপ এখনো কমেনি। এর হাত থেকে রেহাই পেতে আমাদেরকে আরো বেশি সচেতন হতে হবে। তাই ব্যবসায়িক নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলছি, দোকানপাট চালু রাখতে হলে অবশ্যই ক্রেতা-বিক্রেতার মুখে মাস্ক থাকতে হবে। নইলে প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যন শিবলী নোমানী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার তরুণ কুমার, প্রকল্প কর্মকর্তা মাসুম বিল্লাহ, খাদ্য কর্মকর্তা তাজ উদ্দিন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সুলতান আহমেদ প্রমুখ। সভায় আরো সিদ্ধান্ত হয় যে, এসকল নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনে প্রশাসন ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও থানা-পুলিশ কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমাদের বাণী ডট কম/০৭  আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।