রাজবাড়ীর কালুখালী উপজেলায় রাতের আঁধারে পাট ক্ষেতে ঘাস নাশক প্রয়োগ করে দেড় একর জমির পাট নষ্ট করেছে দুবৃত্তরা । শনিবার রাতের কোন এক সময় কালূখালীর মদাপুর ইউপির ধুবাড়ীর গ্রামের কৃষক কেশব চন্দ্র দাসের জমিতে এ ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে ওই কৃষক রবিবার কালুখালী উপজেলা নির্বাহী অফিসার বরাবর ২ সন্দেহ ভাজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে।তিনি লিখিত অভিযোগর কপি কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ,উপজেলা কৃষিকর্মকর্তা,অফিসার ইনচার্জ কালুখালী থানা, মদাপুর ইউপি চেয়ারম্যান,ও উপজেলা প্রেসক্লাবে প্রেরন করেন ।

 সোমবার সরেজমিন গেলে কৃষক কেশব চন্দ্র দাস পাট ক্ষেত ঘুড়ে দেখান। তিনি জানান, আমি একজন কৃষি পরিবারের সন্তান । কৃষিই আমার আয়ের একমাত্র উৎস । আমি লোক মারফতে খবর পেয়ে পাটের জমিতে গিয়ে জমিতে ক্ষতিকারক কেমিক্যালের আলামত পাই । পরে উপসহকারী কৃষি কর্মকর্তার সাথে পরামর্শ করে নিশ্চিত হই রাতের আঁধারে পাট ক্ষেতে ঘাস নাশক প্রয়োগ করে পাট নষ্ট করেছে দুবৃত্তরা ।

তিনি জানান,গত পেয়াজের মৌসুমে ধুবাড়ীয় গ্রামের ইন্দ্রজীত বিশ্বাসের পুত্র শ্যামল কুমার বিশ্বাস আমার পেয়াজের বীজতলায় ঘাসনাশক প্রয়োগ করে বীজতলা ধ্বংস করে। স্থানীয়দের সহায়তায় তাকে সনাক্ত করে আমি ইউনিয়ন পরিষদের গ্রাম্য আদালতে অভিযোগ দিলে শ্যামল কুমার বিশ্বাস আদালতে হাজির হয়নি। ফলে বিচার কার্য হয়নি।

কৃষক কেশব চন্দ্র দাস দাবী করেন এবার আঁধারে পাট ক্ষেতে ঘাস নাশক প্রয়োগ করে পাট নষ্ট করনের কাজটিও শ্যামল কুমার বিশ্বাস ও তার পুত্র নয়ন কুমার বিশ্বাস করেছে। তিনি তদন্ত পূর্বক ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেন।

আমাদের বাণী-/ঢাকা/এবি

[wpdevart_like_box profile_id=”https://web.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।