কিশোরগঞ্জ সংবাদদাতা; জেলায়  গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৭ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় কোভিড-১৯ পজিটিভ বেড়ে সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৫৭৯ জন।

গতকাল বৃহস্পতিবার (০২ জুলাই ২০২০) দিনগত রাত সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান।

  • তিনি জানান, গত রোববার (২৮ জুন), সোমবার (২৯ জুন), মঙ্গলবার (৩০ জুন) ও বুধবার (০১ জুলাই) সংগৃহীত নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো ১৮৮ জনের প্রতিবেদন পাওয়া গেছে। এছাড়াও গত মঙ্গলবার (৩০ জুন) সংগৃহীত নমুনা রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথের (আইপিএইচ) এমপিএমএল ল্যাবে পাঠানো হয়। এরমধ্যে ৪৭ জনের ফলাফল পাওয়া গেছে। সবমিলিয়ে নতুন ২৭ জন ও পুরাতন রোগী ২ জনের কোভিড-১৯ পজিটিভ এবং ২০৬ জনের নেগেটিভ এসেছে।

আক্রান্তদের ২৭ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০ জন, করিমগঞ্জ উপজেলায় ৪ জন, নিকলী উপজেলায় ৪ জন, ভৈরব উপজেলায় ৪ জন, তাড়াইল উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ২ জন ও কুলিয়ারচর উপজেলায় একজন রয়েছেন। এনিয়ে জেলায় মোট এক হাজার ৫৭৯ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন।

  • এছাড়া বৃহস্পতিবার (০২ জুলাই) গত ২৪ ঘন্টায় ৮৫ জনসহ জেলায় মোট ১১১৬ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছেন এবং জেলায় মোট ২৪ জন করোনা পজিটিভ রোগী মারা গেছেন। বর্তমানে জেলার ৪৩৯ জন ও অন্য জেলা হতে আগত ২ জনসহ মোট ৪৪১ জন করোনা পজিটিভ রোগী ও ৭ জন রোগী নেগেটিভ/সাসপেক্টটেড আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ৩ জন কোভিট-১৯ পজিটিভ রোগী ভর্তি আছেন। পাশাপাশি জেলায় ৩০ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০২ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৮  জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৯২৬  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪  হাজার ১৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫৩ হাজার ২৭৭ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৮  হাজার ৩৬২ টি যা গতদিনে ছিল ১৭ হাজার ৮৭৫ টি । ৭০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮,৩৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ৮,০২,৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ৪৩৩৪ জন, এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৬৬ ৪৪২ জন। নতুন করে মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ৬ জন নারী।

আমাদের বাণী ডট কম/০২  জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।