কুমিল্লা জেলা সংবাদদাতা;  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রোববার কুমিল্লায় নতুন করে আরো ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ২০৮ জনে দাঁড়াল। এদিন জোলায় ৬৪ জন সুস্থ হয়েছেন। কুমিল্লা জেলার সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, কুমিল্লা জেলা সদরসহ জেলার অন্যান্য উপজেলাগুলো থেকে এ পর্যন্ত ২৪ হাজার ৫৪০ জনের নমুনা গ্রহণ করা হয়েছে। এ পর্যন্ত রিপোর্ট এসেছে ২৪ হাজার ৪৫২ জনের। করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে তিন হাজার ১৭৪ জন আর মারা গেছে ১৩৫ জন।

নতুন করে আক্রান্ত ৩৫ জনের মধ্যে ১৪ জনই কুমিল্লা নগরীর। অন্যরা চৌদ্দগ্রামে ও ব্রাক্ষণপাড়ায় একজন করে, আদর্শ সদর ও সদর দক্ষিণে তিনজন করে,বরুড়ায় সাতজন ও নাঙ্গলকোটে ছয়জন আক্রান্ত হয়েছে। এ দিন কুমিল্লা নগরীতে ৪৫ জন, সদর দক্ষিণে আটজন, আদর্শ সদরে সাতজন ও নাঙ্গলকোটে চারজনসহ ৬৪ জন সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে তিন হাজার ১৭৪ জন। এ দিন কুমিল্লা নগরীতে দুইজনসহ এ পর্যন্ত মোট মারা গেছে ১৩৫ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সবর্শেষ (২৬ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, দেশে একদিনে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ৫৪   জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৯২৮ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৫ জন  সব মিলে দেশে করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ২৪ হাজার ৪৫৩। জন, এবং সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৭৯২ জন। ৮১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৪৪১টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৭৮টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ১১ হাজার ৫৫৮টি। গত ২৪ ঘণ্টায় ২২৭৫ জনসহ দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৩ হাজার ৪৫৩ জন। নতুন করে আরও ৫৪ জনের মৃত্যুর মধ্যদিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯২৮ জনে। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০. ১০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৪ জনের মধ্যে পুরুষ ৪০ এবং নারী ১৪ জন। এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ১৭৯২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৩ হাজার ৮৮২ জন। সুস্থতার হার ৫৪.৪৪ শতাংশ।

আমাদের বাণী ডট কম/২৬ জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।