কুমিল্লা সংবাদদাতা; জেলায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ইতিমধ্যে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছুঁইছুঁই।

আজ সোমবার (২০ জুলাই ২০২০) জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় নতুন করে আরও ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪ হাজার ৯৫৩ জনে দাঁড়িয়েছে।

করোনা জয় করে জেলায় নতুন করে সুস্থ হয়েছেন ৬৭ জন। এ নিয়ে জেলায় সর্বমোট সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮০ জন। এর মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন আদর্শ সদরে ১০ জন, চান্দিনায় ৩১ জন ও নগরীতে ২৬ জন।

এখন পর্যন্ত করোনায় কুমিল্লায় সর্বমোট ১২৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। তবে নতুন করে কারও মৃত্যু হয়নি। বিকেল পৌনে ৫ টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, সোমবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৫৬৬ জনের। আর নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট পাওয়া গেছে ২৩ হাজার ৪১০ জনের। এর মধ্যে ৪ হাজার ৯৫৩ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

সোমবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন- কুমিল্লা নগরীতে ৮ জন, নাঙ্গলকোটে ১৩, আদর্শ সদর ৬, বরুড়া ১, মেঘনা ১, চান্দিনা ৪, লাকসাম ২, মনোহরগঞ্জ ২, লালমাই ২ ও হোমনায় ১ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে হেলথ বুলেটিনে্র সর্বশেষ (২০  জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৫০ জন মারা গেছেন এ ভাইরাসে আক্রান্ত হয়ে। ফলে ভাইরাসটিতে মোট দুই হাজার ৬৬৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯ শত ২৮ জন। ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই লাখ সাত হাজার ৪৫৩ জনে।

আমাদের বাণী ডট কম/২০ জুলাই ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।