কুমিল্লা জেলা সংবাদদাতা; জেলায়  একদিনে নতুন করে আরও ৪৭ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪০৭ জন। এছাড়া এ সময়ের মধ্যে মারা গেছে আরও ৫ জন। ফলে মোট মারা গেছে ১৪৬ জন। এর মধ্যে কুমিল্লা নগরীর ১ জন, চান্দিনার ১ জন, আদর্শ সদরের ১ জন ও দেবিদ্বারের ২ জনসহ মোট ৫ জন নতুন করে মারা গেছে।

আর নতুন করে আক্রান্ত ৪৭ জনের মধ্যে নগরীর ১৩ জন, চৌদ্দগ্রামে ১৪ জন, মনোহরগঞ্জে ৩ জন, লাকসামে ৩ জন, দেবিদ্বারে ৪ জন, মুরাদনগরে ৪ জন, নাঙ্গলকোটে ১ জন, হোমনায় ৪ জন ও চান্দিনার ১ জন রয়েছেন।

আজ বুধবার (২৯ জুলাই) সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান।

এদিকে কুমিল্লায় এখন পর্যন্ত মোট করোনামুক্ত হয়েছে ৩ হাজার ৭৪৯ জন। বুধবার নতুন করে করোনামুক্ত হয়েছে ১৮৬ জন। এর মধ্যে নগরীর ৩৬ জন, আদর্শ সদরে ৩ জন, বুড়িচংয়ে ৫ জন, দেবিদ্বারে ১ জন, সদর দক্ষিণে ১২ জন, হোমনায় ৫৯ জন, মুরাদনগরে ৪ জন, নাঙ্গলকোটে ২ জন ও লাকসামের ৬৪ জন রয়েছে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, বুধবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট ২৫ হাজার ৩৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর এ পর্যন্ত পরীক্ষা শেষে রিপোর্ট এসেছে ২৪ হাজার ৯৫৮ জনের। প্রাপ্ত রিপোর্টের মধ্যে করোনা পজিটিভ এসেছে ৫ হাজার ৪০৭ জনের।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী (২৯ জুলাই ২০২০), দেশে গত করোনাভাইরাসে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ৯জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৩২ হাজার ১৯৪ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ৩৫ জন। আজ নমুনা পরীক্ষাকরা হয়েছে ১৪১২৭টি।গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ২ হাজাআর ৮৭৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩০ হাজার ২৯২ জন।

আমাদের বাণী ডট কম/২৯ জুলাই ২০২০/পিপিএম

ঈদের বিজ্ঞাপনন করে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।