হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ১৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ৯০ জনে। মোট সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ২৯ জন।

আজ বুধবার (০৩ জুন ২০২০) সন্ধ্যায় কুষ্টিয়ার জেলা সিভিল সার্জন ডাক্তার এস এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।’

কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে, আজ কুষ্টিয়ায় ১৭৬টি নমুনা (কুষ্টিয়ার ৮৬টি, চুয়াডাঙ্গার ৫২টি ও মেহেরপুরের ৩৮) পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে কুষ্টিয়ার ১৬ জন ও চুয়াডাঙ্গা জেলায় ৩  জনের করোনা পজিটিভ এসেছে। বাকি ফলগুলো নেগেটিভ এসেছে।

কুষ্টিয়া নতুন শনাক্তকৃত ১৬ জনের মধ্যে জালের সদর উপজেলায় ১১ জন, ভেড়ামারা উপজেলার ৪ জন, দৌলতপুর উপজেলায় ১ জন।

কুষ্টিয়ার সদর উপজেলায় আক্রান্ত ১১ জনের মধ্যে ৮ জনের ঠিকানা বরইটুপি, উজানগ্রাম বাকি ১ জন করে রোগী মোল্লা তেঘরিয়া, হরিপুর ও কোর্টপাড়ার। ভেড়ামারা উপজেলায় আক্রান্ত ২ জনের ১২ দাগ ও ১ জনের ১৬ দাগে। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ১ জনের প্রাগপুরের মহিশকুন্ডায়।

নতুন ১৬ জনসহ শনাক্তকৃত ৯০  জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ২২ জন, ভেড়ামারা উপজেলায় ১৫  জন, মিরপুর উপজেলায় ১০ জন, সদর উপজেলায় ২৩  জন, কুমারখালী উপজেলায় ১৫ জন ও খোকসা উপজেলায় ৫ জন।

মোট ৯০ জনের মধ্যে পুরুষ রোগী ৬৮  ও নারী ২২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৬১ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন ২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৩ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৭৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৯৫জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ১৪০জনে। ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ১০৩টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫১০টি। আক্রান্তের হার ২১.৫৪ শতাংশ।২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ হাজার ৫৯০ জন। সুস্থতার হার ২১.০২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৫ শতাংশমারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী ৯ জন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন, সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের একজন ও খুলনা বিভাগের একজন।

আমাদের বাণী ডট কম/০৩ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।