হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ২২৩ জনে। মারা গেছেন ১ জন।

আজ শনিবার (১৩ জুন ২০২০) বিকেলে জেলার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে, আজ ১৮৮ নমুনার  (কুষ্টিয়া ১৮৫, মেহেরপুর ৩) মধ্যে কুষ্টিয়ার ২০ জনের করোনা পজিটিভ এসেছে।

সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, নতুন আক্রান্ত ২০ জনের মধ্যে জেলার সদর উপজেলায় ১১ জন, কুমারখালী উপজেলায় ২ জন, ভেড়ামারা উপজেলায় ২ জন, মিরপুর উপজেলায় ২ জন, খোকসা উপজেলায় ১ জন ও দৌলতপুর উপজেলায় ২ জন।

কুষ্টিয়া সদর উপজেলায় আক্রান্ত ১১ জনের মধ্যে কমলাপুর ২ জন, কালিসংকরপুর, মজমপুর গেট, বারখাদা, হাজি গলি, হাউজিং ডি ব্লক, পুলিশ লাইন, ত্রিমোহনী, আড়ুয়াপাড়ায় ১ জন করে এবং ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে একজন। কুমারখালী উপজেলায় আক্রান্ত ২ জনের  মধ্যে এক জনের এলঞ্জি ও অন্যজন শেরকান্দির । ভেড়ামারা উপজেলায় আক্রান্ত ২ জন নওদাপাড়া ও চাদগ্রামের। মিরপুর উপজেলায় আক্রান্ত ২ জন আমলা ও পেয়ারী গ্রামের। খোকসা উপজেলায় আক্রান্ত জন ওসমানপুর ইউনিয়নের রাইপুর গ্রামের। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ২ জন ফিলিপনগর ও খলিসাকুন্ডির।

মোট ২২৩ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ৩১  জন, ভেড়ামারা উপজেলায় ৩৫ জন, মিরপুর উপজেলায় ২০ জন, সদর উপজেলায় ৯৬  জন, কুমারখালী উপজেলায় ২৯ জন ও খোকসা উপজেলায় ১৩  জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৩ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৪  জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১০১৩৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২  হাজার ৮৫৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৪ হাজার ৩৭৯ জনে। নতুন করে ৫৭৮ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮২৭ জন। ৫৯টি ল্যাবে মোট ১৪ হাজার ৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৬৩৮টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৯০৭টি। শনাক্তের হার ২১.১৩। করোনায় নতুন যে ৪৪ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৩ জন এবং নারী ১১ জন। ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৯ জন এবং চট্টগ্রামে দ্বিতীয় সর্বোচ্চ ১৩ জন মারা গেছেন।

আমাদের বাণী ডট কম/১৩ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।