হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে ৫৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৯০০ জনে। করোনায় এ পর্যন্ত মারা গেছে ৩৫ জন এবং সুস্থ হয়েছে ১২৯৪ জন।

আজ বৃহস্পতিবার (০৬ আগস্ট ২০২০) রাতে কুষ্টিয়া জেলা প্রশাসক কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

কুষ্টিয়ার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের বরাত দিয়ে জেলা প্রশাসকের কার্যলয় থেকে দেওয়া  তথ্য মতে,  আজ মোট ৩৪৫ টি স্যাম্পলের (কুষ্টিয়া ১৮৯, চুয়াডাঙ্গা ১০৫ ও, ঝিনাইদহ ২২ ও মেহেরপুর ২৯) মধ্যে কুষ্টিয়া জেলার কুষ্টিয়া সদর উপজেলার ৪৬ জন, কুমারখালী উপজেলার ৬ জন, দৌলতপুর উপজেলার ২ জন, খোকসা উপজেলার ১ জন ও মিরপুর উপজেলার ৩ জনসহ কুষ্টিয়ায় মোট ৫৮ জন নতুন করোনা রোগী সনাক্ত হয়েছে।

কুষ্টিয়া সদর উপজেলায় আক্রান্ত ৪৬ জনের ঠিকানাঃ কুষ্টিয়া সদর ৪ জন, জেলখানার মোড় ১ জন, মঙ্গলবাড়িয়া ১ জন, চৌড়হাস ২ জন, বারখাদা ১ জন, লাহিনী পাড়া ১ জন, মহিমাখোলা ১ জন, কোর্ট পাড়া ৩ জন, মজমপুর ৫ জন, বারোদি ১ জন, মিলপাড়া ১ জন, পূর্ব মজমপুর ১ জন, কলাবাগান পিটিআই রোড ১ জন, দূর্গাপুর ৪ জন, আড়ুয়াপাড়া ৫ জন, থানাপাড়া ১ জন, ৩২-এসবি রোড ১ জন, সাদ্দামবাজার ১ জন, গোরস্থান পাড়া ১ জন, শহীদ ইয়াকুব আলী রোড ২ জন, গোরস্থান পাড়া ১ জন ও কেজিএইচ ৭ জন।

কুমারখালী উপজেলায় আক্রান্ত ৬ জনের ঠিকানাঃ জগন্নাথপুর ১ জন, উত্তর ভবানিপুর ১ জন, বাটিকামারা ১ জন, নির্বাচন অফিস ১ জন, কৃষ্ণপুর ১ জন ও চাপড়া ১ জন। মিরপুর উপজেলায় আক্রান্ত ৩ জনের ঠিকানাঃ আজমপুর ১ জন, মিরপুর ১ জন ও ইউএইচসি ১ জন। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ২জনের ঠিকানাঃ কল্যানপুর ১ জন ও দৌলতপুর ১ জন। খোকসা উপজেলায় আক্রান্ত ১ জনের ঠিকানাঃ খোকসা কলেজ রোড ১ জন।

এদিকে  স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনের সর্বশেষ (০৬ আগস্ট ২০২০) তথ্য অনুযায়ী, দেশে দেশে করোনাভাইরাসে আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ২ হাজার ৯৭৭ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ৩০৬ জন।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন। সুস্থতার হার ৫৭.৬১ শতাংশ। মৃত্যুর হার ১.৩২ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩২ জন ও নারী সাতজন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ৬০৬ জন (৭৮.৮৩%) ও নারী ৭০০ জন (২১.১৭%)।

আমাদের বাণী ডট কম/০৬ আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।