কুষ্টিয়ার ভেড়ামারা থানায় মাদক মামলায় এক আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানার দন্ডাদেশ দিয়েছে আদালত দিয়েছে আদালত। আজ দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্মামী ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিলের ১(খ) ক্রমিকে দোষী সাব্যস্ত কওে আদালতে আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

ন্ডপ্রাপ্ত আসামী নাম জিয়ারুল ইসলাম। সে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহিরচর ১২ মাইল এলাকার ইয়াকুব মন্ডলের ছেলে। এই মামলায় অপর দুই আসামীকে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিলের ৭(ক) ক্রমিকে দোষী সাব্যস্ত করে ১ বছর ৬ মাসের সশ্রম কারাদন্ড ও ২ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে ২ মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হলেন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ১২ মাইল এলাকার মৃত আকবর হোসেনের ছেলে জাহিদুল ইসলাম ও ফারাকপুর হঠাৎপাড়া এলাকার মজিবর শেখের ছেলে বাবুল শেখ।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর র‌্যাব-১২ কুষ্টিয়ার একটি আভিযানিক দল কুষ্টিয়ার ভেড়ামার উপজেলার দশমাইল এলাকা থেকে সাড়ে ৫ কেজি গাঁজা ও ৬০০ গ্রাম হেরোইনসহ আটক করে ভেড়ামারা থানা পুলিশের কাছে হস্তান্তর করে। এই ঘটনায় ভেড়ামারা থানায় মাদক নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয়।

মামলা নং- ১৪, তারিখঃ ২৩/০৯/২০১৭ ইং। থানা পুলিশ ২০১৭ ৩১ অক্টোবর আদালতে চার্জশীট দাখিল করেন। রায় ঘোষনার পর আসামীদের আদালতে প্রেরনের আদেশ দেন আদালত। কুষ্টিয়া জজ কোর্টের পিপি অ্যাড. অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।