হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ১২১ জনে। এর মধ্যে মোট সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৩১ জন। একই সাথে বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৮৭ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন ৫ জন।

  • আজ রবিবার (০৭ জুন ২০২০) বিকালে কুষ্টিয়ার জেলা সিভিল সার্জন ডাক্তার এস এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।’

কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে, আজ কুষ্টিয়ায় ২২১ টি নমুনার মধ্যে কুষ্টিয়ার ১১৮ টি পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে কুষ্টিয়ার ১০  জনের করোনা পজিটিভ এসেছে। এর বাইরে মেহেরপুরের ৪ টি, চুয়াডাঙ্গার ১০ টি নমুনা পজেটিভ বলে সনাক্ত হয়। বাকি ফলগুলো নেগেটিভ আসে।

  • সিভিল সার্জন ডাক্তার এস এম আনোয়ারুল ইসলাম, নতুন আক্রান্তের মধ্যে কুমারখালী উপজেলার চাপড়াতে দুই জন, কুষ্টিয়া জেলার সদর উপজেলায় ৭ জন। এরমধ্যে একজন এনএস রোডের বাসিন্দা এবং দুইজন পুলিশ লাইনের বাসিন্দা,তিনজন হাউজিং ও বটতৈলের বাসিন্দা। সদর হাসপাতাল থেকে সংগ্রহকৃত আরও দুইজনের নমুনা পজেটিভ এসেছে যাদের ঠিকানা ভেড়ামারার জুনিয়াদহ ও ঝিনাইদহতে।

তিনি আরও জানান, আজকে সনাক্তদের মধ্যে ২ জনের বয়স ১১-২০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ২১- ৩০ বছর ,১ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৪০-৫০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে। আজকে নতুন সনাক্ত ৭জন পুরুষ ও ৩ জন নারী। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ১২১ জন কোভিড রোগী সনাক্ত হল (বহিরাগত বাদে)।

  • নতুন ১০  জন সহ শনাক্তকৃত ১২১ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ২৩ জন, ভেড়ামারা উপজেলায় ২০  জন, মিরপুর উপজেলায় ১২ জন, সদর উপজেলায় ৩৯ জন, কুমারখালী উপজেলায় ২০  জন ও খোকসা উপজেলায় ৭ জন। এদের মধ্যে পুরুষ রোগী ৯২  জন ও নারী ২৯ জন।
মোট ১২১  জনের মধ্যে সুস্থ্য হয়ে ছাড়পত্র পেয়েছেন ৩১  জন এবং উপজেলা ভিত্তিক সুস্থ ২৯ জন (দৌলতপুর ১১, ভেড়ামারায় ২, মিরপুরে ৫ জন , সদর উপজেলায় ৪ জন, কুমারখালীয় ৬ জন ও খোকসায় ১ জন) বহিরাগত সুস্থ ২ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৭ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৮৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৪৩জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৫ হাজার ৭৬৯ জনে। নতুন করে সুস্থ্য হয়েছে ৫৭৮ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৩৯০৩ জন। ডা. নাসিমা সুলতানা বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ৮৪২টি। নমুনা পরীক্ষা করেছি ১৩ হাজার ১৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯৮৭টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৭৪৩ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৭৬৯ জন। শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৭৮ জন। মোট সুস্থ হয়েছে ১৩ হাজার ৯০৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪২ জন। তাদের মধ্যে পুরুষ ৩৫ জন, নারী ৭ জন।

আমাদের বাণী ডট কম/০৭ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।