আনোয়ার হোসেন আরিফ, কুড়িগ্রাম সংবাদদাতা;  জেলায় নতুন করে আরও ৮ জন কোভিড ১৯ করোনা ভাইরাস সংক্রমণের শিকার হয়েছেন। শুক্রবার রাতে রংপুর পিসিআর ল্যাব থেকে ফলোআপ রিপোর্টসহ পাওয়া ২৫ টি ফলাফলের মধ্যে ৮ জনের নমুনার রেজাল্ট পজিটিভ পাওয়া যায়।

সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করে আরও জানান, জেলায় এখন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ২৬১ জন হলো। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১২৭ জন। মারা গেছেন ৫ জন। আইসোলেশনে রয়েছেন ১২৯ জন।

আক্রান্তদের মধ্যে নাগেশ্বরী উপজেলায় ৪ জন, ফুলবাড়ি উপজেলায় ১ জন, চিলমারী উপজেলায় ২ জন এবং সদর উপজেলায় ১ জন রয়েছে। এদের মধ্যে কৃষি কর্মকর্তা সহ ৫ জন নারী এবং ৩ জন পুরুষ রয়েছেন।

নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু বক্কর জানান, আক্রান্তদের নমুনা গত ৬ জুলাই সংগ্রহ করা হয়। এদের মধ্যে ৩ জন পৌর এলাকার এবং অপরজন সন্তোষপুর ইউনিয়নের বাসিন্দা। আক্রান্তরা হলেন হালিম মিয়া (২৬), মোছাঃ অনন্যা আক্তার (২২), আব্দুল নাসির (৩৭) ও মোঃ মোহাব্বত আলী (৩৮)।

ফুলবাড়ি উপজেলায় আক্রান্ত কাশীপুর ইউনিয়নের গঙ্গারহাট এলাকার বিলকিছ আক্তারের নমুনা গত ৬ জুলাই সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

চিলমারী উপজেলার বালাবাড়ী ইউনিয়নের কিশামতবানু গ্রামের একই পরিবারের কেয়া (৩৮) ও লোপা (৪৫)। এদের নমুনা গত ৬ জুলাই সংগ্রহ করা হয় বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম।

সদর উপজেলায় আক্রান্ত অতিরিক্ত সদর উপজেলা কৃষি কর্মকর্তা মারুফা ইফতেখার সিদ্দিকা (৩৩)। তার নমুনা গত ৬ জুলাই সংগ্রহ করা হয় বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম।

স্বাস্থ্য বিভাগের করোনা আপডেট কেন্দ্র থেকে আরও জানা গেছে, এ পর্যন্ত কুড়িগ্রাম জেলায় সংগৃহীত মোট ৩ হাজার ৪ শ ৩৫ জনের নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করা হলেও এখন পর্যন্ত ২ হাজার ৯ শ ৫৪ জনের রিপোর্টের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ২৫২ জনের রিপোর্টের ফলাফল পজেটিভ এসেছে।

এছাড়াও ময়মনসিংহ, ভালুকা, গাজীপুর, মুন্সিগঞ্জ, ছাগলনাইয়া ও ঢাকা থেকে রেফার্ড হয়ে আসা করোনা পজিটিভ ১০ জন রোগী আক্রান্তদের হিসাবে অন্তর্ভুক্ত করে এবং ট্রান্সফারকৃত বগুড়ায় মৃত পুলিশ পরিদর্শক আবদুল জলিল সরদারের হিসাব বাদ দিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৬১ জন।

আমাদের বাণী ডট কম/১১  জুলাই  ২০২০/পিপিএম 

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।