ইমরান, চৌগাছা (যশোর) সংবাদদাতা; করোনা ভাইরাসের থমকে গেছে সারাদেশ।সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে আক্রান্তের হার। এই সংকটময় পরিস্হিতিতে করোনা মোকাবেলায় আর্ত মানবতার সেবাই অনেকেই ভালবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন।বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর থেকে বাংলাদেশে ছাত্রলীগের ভূমিকা সারাদেশব্যাপী ব্যাপক প্রশংসিত হয়।করোনার প্রার্দুভাব দিন দিন যেমন বাড়ছে,তেমন ছাত্রলীগের ব্যত্রিক্রমি কার্যক্রম নানাভাবে খবরের শিরোনাম হচ্ছে।

চৌগাছা উপজেলার ১০ নং নারায়নপুর ইউনিয়নের পেটভরা গ্রামে একজন অসহায় কৃষক আহম্মদ আলী’র মাঠের ধান কেটে দিলেন যশোরের চৌগাছা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শ্রমিক সংকটে মাঠের ধান পড়ে আছে খবর পেয়ে আজ ১৩ই মে বুধবার উপজেলার ১০ নং নারায়নপুর ইউনিয়নের পেটভরা গ্রামে গিয়ে দারিদ্র্য কৃষক আহম্মদ আলীর ১ বিঘা জমির ধান কেটে দিলেন চৌগাছা উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ইব্রাহীম হুসাইন ও সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু নেতৃত্বে যশোর চৌগাছা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

চৌগাছা উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ইব্রাহীম হুসাইন বলেন, “প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সকলকে কৃষকের পাশে থাকতে বলেছেন এবং অসহায় কৃষকের ধান কেটে দেওয়ার নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশনার অংশ হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারন সম্পাদক, যশোরে কৃতিসন্তান প্রিয় লেখক ভট্টাচার্য দাদার তত্বাবধানে সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের সকল ইউনিটের নেতাকর্মীরা অসহায় কৃষকের ধান কাটার মাধ্যমে করোনা কালীন সময়ে সৃষ্ট এই সংকটে তাদের পাশে দাঁড়িয়েছে।”

তিনি আরো বলেন, “যশোর (চৌগাছা-ঝিকরগাছা)-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল অবঃ অধ্যাপক ডাঃ মোঃ নাছির উদ্দিন ও চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি বীরমুক্তিযোদ্ধা জননেতা এস এম হাবিবুর রহমান সব সময় যশোর চৌগাছা উপজেলা ছাত্রলীগের সকল নেতাকর্মীদের অসহায় কৃষকের পাশে থাকার নির্দেশ দিয়েছেন।”

করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশের এই দূর্যোগপূর্ণ পরিস্থিতিতে শুরু থেকেই মাঠে থেকে দেশের অসহায়, দুস্থ মানুষদের সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার।
জানা যায়, শ্রমিক সংকটের কারণে চৌগাছা ১০ নং নারায়নপুর ইউনিয়নে পার্শ্ববর্তী গ্রামের কৃষক আহম্মদ আলী তার ১ বিঘা জমির ধান কাটতে না পারায় এবং বৈরী আবহাওয়ায় পাকা ধান নষ্ট হওয়ার উপক্রম হয়েছিলো। এই খবর পেয়ে যশোর চৌগাছা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা তার পাকা ধান কেটে দিলেন।

এসময় চৌগাছা উপজেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু আরো উল্লেখ করেন, দেশের দুঃসময়ে ছাত্রলীগ বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে।

ধান কাটার মাঠে উপস্থিত ছিলেন চৌগাছা উপজেলা ছাত্রলীগ, চৌগাছা পৌর, সরকারি কলেজ ও বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

আমাদের বাণী ডট/১৪   মে ২০২০/পিবিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।