হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; প্রাণঘাতী নভেল করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা হোম কোয়ারেন্টাইন না মানায় জেলার খোকসা উপজেলার দুই প্রবাসীকে ভ্রাম্যমাণ আদালতে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রবিবার (২২ মার্চ ২০২০) দুপুরে অভিযুক্ত দু’জনের উপজেলার শোমসপুর ইউনিয়নের প্রবাসী পদ্মবিলা গ্রামের শ্রী মনোরঞ্জন মণ্ডলের ছেলে কিশোর কুমার মন্ডল(৪৫) কে ১ হাজার ও বি মির্জাপুর গ্রামের মৃত আহসান আলী শেখের ছেলে মোঃ সফিউদ্দিন (৩৮) কে ১০ হাজার টাকা জরিমানা দণ্ড প্রদান করেছেন কুষ্টিয়া জেলা প্রশাসকের নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ কুমার বসাক।

দন্ডবিধির ১৮৬০ আইনের ২৬৯ ধারা অবহেলাজনিত কার্য যার দ্বারা জীবন বিপন্নকারী রোগের সংক্রামক বিস্তার লাভ করার সম্ভাবনা রয়েছে এরূপ কাজের শাস্তির বিধানে এ দণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

খোকসা থানার এসআই তুহিন হোসেনের অভিযোগের প্রেক্ষিতে উক্ত দণ্ড প্রদান করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালতের নাজির হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাজির আব্দুর রাজ্জাক।

উল্লেখ্য, দেশে নতুন করে আরও ৩ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ।  আজ রবিবার (২২ মার্চ ২০২০) বিকালে করোনাভাইরাস-সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭ জনে। তবে এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন।

চীনের উহান থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ২ লাখ ৯৭ হাজার ৫৩৮। এই ভাইরাস এখন ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে। বিশ্বব্যাপী এই ভাইরাসে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে মৃত্যু হয়েছে ১২ হাজার ৭৭৭ জনের।

আমাদের বাণী ডট কম/২২ মার্চ ২০২০/টিএ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।