২০১৯-২০২০ মৌসুমের ভুট্টা সরিষা পিয়াজ শীতকালীন মুখ ও পরবর্তী খরিপ- ১ মৌসুমের গ্রীষ্মকালীন তিল ও গ্রীষ্মকালীন মুগের প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামুল্যে কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ বুধবার কুষ্টিয়ার খোকসা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অফিস এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

খোকসা উপজেলা নির্বাহি অফিসার মৌসুমীদের ইনকাম তার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও খোকসা উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা ও উপজেলা কৃষি কর্মকর্তা সবুজ কুমার সাহা।

উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার কৃষক/কৃষাণী সরিষা বীজের ১৫০ জন ভুট্টা বীজের ৫০ জন পেঁয়াজ বীজ ১০০ জন এবং মুগডালে ১০০ জন।  কৃষক / কৃষাণী প্রতিজনকে ১ কেজি করে সরিষা ২ কেজি করে ভোটটা ১ কেজি করে পেঁয়াজের বীজ ও ১ মুগ ডাল সহ ডিএপি ২০কেজি, এমওপি ১০ কেজি সার দেওয়া হয়েছে।

কৃষি প্রণোদনা খরিপ-১ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান বলেন, কৃষি নির্ভরশীল আমাদের এই দেশে কৃষকদের স্বনির্ভর করতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সার বীজ ও বিভিন্ন প্রণোদনা দিয়ে কৃষকদেরকে উজ্জীবিত করেছে দেশকে কৃষি সমৃদ্ধি করে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করার সুযোগ করে দিয়েছে এজন্য আমরা কৃষকরা জননেত্রী শেখ হাসিনা জন্য দোয়া ককরবো। আওয়ামী লীগ সরকারের জন্য কাজ করব।
উক্ত অনুষ্ঠানে উপজেলা কয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার নিবন্ধিত কৃষকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।