কুষ্টিয়া জেলা সংবাদদাতাঃ কুষ্টিয়ার খোকসা উপজেলার শোমসপুর আদিবাসী সম্প্রদায়ের দুই প্রতিবেশীর মধ্যে পূর্ব শত্রুতার জেরে বৃহস্পতিবার দুপুরে সংঘর্ষে আহত হয়ে ২ জন হাসপাতালে ভর্তি হওয়ার সংবাদ পাওয়া গেছে।

আহত দুইজনা হলো সান্তনা রানী (২৮) ও তার মা লক্ষ্মী রানী (৫২)। এ ব্যাপারে বৃহস্পতিবার রাতেই লক্ষ্মী রানী বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

বছর দুই আগে প্রতিবেশী পরান কুমার এর সাথে শান্ত রানীর দ্বন্দ্বের জেরে বৃহস্পতিবার দুপুরে উপজেলার শোমসপুর ইউনিয়নের আদিবাসী পল্লীতে বসবাসকারী পরান কুমার, রানিবালা, বৈশাখী, সাগরিকা ও সান্তনা রানী ও লক্ষীরাণদের মাঝে সংঘর্ষ বাধে। এতে শান্তনারাণী ও লক্ষ্মীরাণী গুরুতর আহত হয়ে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। পরে অবস্থার অবনতি হলে শান্তনারাণী কে কুষ্টিয়া সদর হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত ডাক্তার। এ দিকে লক্ষীরাণী বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার তিন দিন পার হয়ে গেলেও অভিযোগের কোনো প্রতিক্রিয়া না পাওয়ায় গতকাল শনিবার সকালে স্থানীয় সাংবাদিকদের মাঝে অভিযোগ করেন সান্তনা রানীর মা লক্ষ্মী রানী তিনি বলেন, পুলিশের কোনো একশন বা তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ না করায় এবং থানায় অভিযোগ গ্রহণ না করায় আসামি পরান কুমার, নদী বৈশাখী সাগরি এখন আমাদের উপর চড়াও হচ্ছে। এবং জীবননাশের হুমকি দিচ্ছে।

এ বিষয়টি শোমসপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বদরুদ্দীন খান কে জানালেও তিনি এ বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারবে না বলে জানান। উল্লেখ্য আদিবাসী সম্প্রদায়ের এই প্রতিবেশীর গোলমালের ইউনিয়ন পরিষদের তিনবার একই বিষয়ে সালিশ হলেও কোনো সমাধান পক্ষে মেনে নেয়নি। সংঘর্ষের আশঙ্কা করছে।
এদিকে আদিবাসী সম্প্রদায়ের সভাপতি মান্ন জানান দুই গ্রুপের মধ্যেই মারমুখী অবস্থান বিরাজ করছে। কেউ কারোর উপদেশ মানছে না। এ বিষয়ে প্রশাসন যদি হস্তক্ষেপ না করেন বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত ইদ্রিস আলী বলেন অভিযোগ পেয়েছি। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ পাঠিয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আমাদের বাণী ডট কম/১০  আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।