পটুয়াখালীর কলাপাড়ায় গাঁজা সেবনে বাঁধা দেয়ায় মুক্তিযোদ্ধার সন্তান প্রতিবন্ধী মহিউদ্দিন (৩৩)কে হামলা চালিয়ে গুরুতর জখম করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা রডাবলুগঞ্জ ইউনিয়নের ফুলবুনিয়া লঞ্চ ঘাটে তার উপর এ সসস্ত্র হামলা চালানোহয়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করে,।

আহত প্রতিবন্ধী মহিউদ্দিন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত সোমবার দুপুরে ফুলবুনিয়া লঞ্চ ঘাটে গাঁজা সেবন করছিল হাসান হাওলাদার। এসময় একই এলাকার ইসাহাক হাওলাদার রমজানের দিনে গাঁজা সেবন করায় তাকে বাধা প্রদান করে। পরে হাসান অকথ্য ভাষায় গাল মন্দ শুরু করলে প্রতিবন্ধী মহিউদ্দিন তাকে থামতে বলে। কিন্তু হাসাননা থেমে মহিউদ্দিনের উপর চাড়াওহয়। তখন স্থানীয়রা তাদের থামিয়ে দেয়। পরে দুপুর দুইটার দিকে মহিউদ্দিন চায়ের দোকানের সাম নেবসে থাকলে হাসান তার উপর চাপাতি দিয়ে হামলা চালায়। এতে মহি উদ্দিনের পঙ্গু ডান হাত ও বাম হাত গুরুতর জখম হয়।তাৎক্ষনিক স্থানীয়রা মহি উদ্দিনকে উদ্ধার করে কলাপাড়াহাসপাতালেভর্তি করে।

কলাপাড়া হাসপাতালের চিকিৎসক ডা. সংকর কুমার পাল জানান,  প্রতিবন্ধী মহি উদ্দিনের ডান পঙ্গু হাতে ৫ টি সেলাই লেগেছে। এছাড়া তার ডান হাতেও জখম হয়েছে।
ফুলবুনিয়া গ্রামের ইউপি সদস্য সাহাব উদ্দিন জানান, রমজানের দিনে গাজা সেবনেবাধা দেয়া য়তার উপর হামলাচালানো হয়েছে। এটা আসলেই দু:জনক ঘটনা। আমরা হাসানের দৃষ্টান্তশাস্তি দাবি করছি।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কলাপাড়া উপজেলা শাখার সাধারন সম্পাদক নাসির উদ্দিন বিপ্লব জানান, মহিউদ্দিন মুক্তিযোদ্ধা সংসদ সন্তানক মান্ডকলাপাড়া উপজেলা শাখার সদস্য এবং সে একজন প্রতিবন্ধী। তার উপর এ ন্যাক্কার জনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এছাড়া এ হামলার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

মহিপুর থানার ভার প্রাপ্তকর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম জানান, এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।