আশরাফুল ইসলাম, গাইবান্ধা জেলা সংবাদদাতা;  জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে পুলিশসহ আরও ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৯৩ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৭ জন।

আজ শনিবার (০৪ জুলাই ২০২০) সকালে গাইবান্ধা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে গোবিন্দগঞ্জে ৪৩, সদরে ২৫, সুন্দরগঞ্জে ১০, সাদুল্লাপুরে ৩, সাঘাটায় ৭, পলাশবাড়ীতে ১০ ও ফুলছড়ি উপজেলায় ৭ জন।

জেলার মোট ৩৯৩ করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মধ্যে গোবিন্দগঞ্জে ১৭৩, সদরে ৬৯, পলাশবাড়ীতে ৪৫, সাদুল্লাপুরে ৩৬, সন্দুরগঞ্জে ২৮, সাঘাটায় ২৫ ও ফুলছড়ি উপজেলায় ১৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৭ জন, মৃত্যুবরণ করেছেন ৯ জন এবং চিকিৎসাধীন রোগী রয়েছে ২৪৭ জন।

গাইবান্ধা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ বলেন, নতুন করে ঢাকা, রংপুর ও বগুড়া পিসিআর ল্যাব থেকে ৫৮১ জনের রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ১০৫ জনের পজিটিভ এসেছে।

গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন, করোনার বিস্তার মোকাবিলায় এরই মধ্যে গোবিন্দগঞ্জ, সদর, সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার সংক্রমিত এলাকাগুলো লকডাউন করা হয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৪  জুলাই ২০২০ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৯৯৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার  ২৮৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫৯ হাজার ৬৭৯। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৪  হাজার ৭২৭ টি যা গতদিনে ছিল ১৪   হাজার ৬৫০  টি । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৬৩৭ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৭০ হাজার ৭২১ জনে।

আমাদের বাণী ডট কম/০৪ জুলাই  ২০২০/পিপিএম 

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।