গাজীপুর সংবাদদাতা; জেলায় নতুন করে গত ২৪ ঘন্টায় আরও ১৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে গাজীপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮১৫ জনে। এদিন ২৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৪২ জনের রিপোর্ট পজেটিভ আসে। জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২৮ জন।

আজ শনিবার (২০ জুন ২০২০) বিকালে গাজীপুর সিভিল সার্জন মো: খায়রুজ্জামান এ তথ্য জানান।

সিভিল সার্জন জানান, গাজীপুরে ২৪ ঘন্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪২ জন। তাদের মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশন ও সদরে সর্বাধিক ১৩৩ জন। এছাড়া কেবলমাত্র কালীগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন ৯ জন। কাপাসিয়ায় ও কালিয়াকৈরে ২৪ ঘন্টায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি।

গাজীপুরে মোট আক্রান্তদের মধ্যে কালিয়াকৈর উপজেলায় ৩২৯ জন, কালীগঞ্জে ২২৪, কাপাসিয়ায় ১৬২, শ্রীপুর উপজেলায় ২৭৭ ও গাজীপুর সদর উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকা মিলে ১৮২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার পর্যন্ত সুস্থ হয়েছেন ৪২৭ জন।

গাজীপুরের সিভিল সার্জন মো: খায়রুজ্জামান বলেন, গাজীপুর জেলায় শনিবার পর্যন্ত ১৯ হাজার ৭৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পজিটিভ হয়েছে ২ হাজার ৮১৫ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২০    জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৪২৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৪০ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৮ হাজার ৭৭৫জনে। আজ নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ১৪০৩১ টি যা গতদিনেও ছিল ১৫ হাজার ৪৫টি। করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৭৭৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৪ হাজার ৩২টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৯৬ হাজার ৫৭৯টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ২৪০ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ আট হাজার ৭৭৫ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৪২৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৪৮ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪৩ হাজার ৯৯৩ জন।

আমাদের বাণী ডট কম/২০   জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।