গোপালগঞ্জ সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২২ জনে।

আজ বুধবার (০৩ জুন ২০২০)  সকালে এ তথ্য নিশ্চত করেছেন সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ।

  • তিনি আরো জানান, আক্রান্ত ২২২ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০২ জন। আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১১৯ জন। মারা গেছেন একজন। আক্রান্তদের মধ্যে সদরে চারজন, মুকসুদপুরে ছয়জন, কোটালীপাড়ায় তিনজন ও কাশিয়ানীতে দুইজন ও টুঙ্গিপাড়ায় একজন।

আক্রান্তদের বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। সেই সাথে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পারমর্শ দেয়া হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৩ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৭৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৯৫জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ১৪০জনে। ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ১০৩টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫১০টি। আক্রান্তের হার ২১.৫৪ শতাংশ।২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ হাজার ৫৯০ জন। সুস্থতার হার ২১.০২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৫ শতাংশমারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী ৯ জন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন, সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের একজন ও খুলনা বিভাগের একজন।

আমাদের বাণী ডট কম/০৩ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।