চট্টগ্রাম সংবাদদাতা;  প্রাণঘাতী করোনাভাইরাসে চট্টগ্রামে গত একদিনে আরও ২০৭ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো চার হাজার ৫৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০৬ জন। মারা গেছেন ১০৪ জন।

আজ শুক্রবার (১২ জুন ২০২০) সকালে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

  • তিনি জানান, বৃহস্পতিবার রাতে বিআইটিআইডি, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল ও কক্সবাজার মেডিকেল কলেজ থেকে ৭৩৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে চট্টগ্রামের ২০৭ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে নগরীর ৮৮ জন, হাটহাজারীর ৫৭ জন, ফটিকছড়ির ১১ জন, বোয়ালখালীর ১০ জন, রাঙ্গুনিয়ার ১০ জন, সীতাকুণ্ডের ১০ জন, চন্দনাইশের আটজন, লোহাগাড়ার ছয়জন ও মিরসরাইয়ের তিনজন রয়েছেন। এছাড়া সাতকানিয়া, আনোয়ারা, পটিয়া ও রাউজানের একজন করে আক্রান্ত হয়েছেন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১২  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৯৫০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৯৯০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৭৩ হাজার ৩২২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৪৭১ জনের মধ্যে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮১ হাজার ৫২৩ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৬ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৯৫ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৭ হাজার ২৫০ জন।

আমাদের বাণী ডট কম/১২ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।