চাঁদপুর সংবাদদাতা; জেলায় ৯শ’ ছাড়িয়েছে প্রাণঘাতি করোনা আক্রান্তের সংখ্য। বুধবার চাঁদপুর সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩১জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ১৪জন, মতলব উত্তরের ৩জন, মতলব দক্ষিণে ২জন, ফরিদগঞ্জে ৫জন, হাজীগঞ্জে ১জন, কচুয়ায় ৩জন, হাইমচরে ২জন ও শাহরাস্তিতে ১জন।

তিনি আরো জানান, বুধবার ১৩২টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ৩১টি রিপোর্ট করোনা পজেটিভ। বাকীগুলো নেগেটিভ। জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৯০৫জন। এদের মধ্যে চাঁদপুর সদরে ৩৪৩জন, শাহরাস্তিতে ১০১জন, মতলব দক্ষিণে ৯৮জন, হাজীগঞ্জে ৯১জন, ফরিদগঞ্জে ৮৯জন, হাইমচরে ৭২জন, মতলব উত্তরে ৬৮জন ও কচুয়ায় ৪৩জন।

জেলায় মোট ৫৮জন মৃত্যু হয়েছে। এদের মধ্যে হাজীগঞ্জে ১৬জন, চাঁদপুর সদরে ১৬জন, মতলব উত্তরে ৮জন, ফরিদগঞ্জে ৭জন, কচুয়ায় ৫জন, শাহরাস্তিতে ৪জন ও মতলব দক্ষিণে ২জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০১ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৮৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৭৫ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৯ হাজার ২৫৮ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৭  হাজার ৮৭৫ টি যা গতদিনে ছিল ১৮ হাজার ৪২৬ টি ।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ হাজার ১০২ জন। সুস্থতার হার ৪১.৬১% এবং মৃত্যুর হার ১.২৬ শতাংশ। বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১১ জন, ৭১-৮০ সাতজন, ৮১-৯০ একজন এবং ১০০ বছরের একজন।

আমাদের বাণী ডট কম/০১ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।