চাঁদপুর সংবাদদাতা; জেলায় একদিনে ঢাকা থেকে আসা ৮৮ রিপোর্টের মধ্যে ৫২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭১ জনে। বুধবার পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিল ৫৯ জন। মৃত্যুর পরে মতলবের বেলায়েত হোসেন নামে একজনের রিপোর্ট পজিটিভ এসেছে। তিনিসহ জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬০।

  • গতকাল বৃহস্পতিবার বিকালে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, নতুন করে শনাক্ত ৫২ জনের মধ্যে চাঁদপুর সদরের ৩২ জন, হাইমচরে দুজন, মতলব দক্ষিণে চারজন, ফরিদগঞ্জে নয়জন ও হাজীগঞ্জে পাঁচজন।

সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ বলেন, এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগী ৯৭১ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৩৮৪, হাইমচরে ৭৫, মতলব উত্তরে ৬৮, মতলব দক্ষিণে ১০৫, ফরিদগঞ্জ ৯৮, হাজীগঞ্জ ৯৫, কচুয়া ৪৩, শাহরাস্তি ১০১ জন।

  • তিনি বলেন, আজকে পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের পর মৃত্যুবরণ করেছেন ৬০ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ১৭, ফরিদগঞ্জ ৭, হাজীগঞ্জ ১৬, শাহরাস্তি ৪, কচুয়া ৫, মতলব উত্তর ৮ ও মতলব দক্ষিণে তিনজন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০২ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৮  জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৯২৬  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪  হাজার ১৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫৩ হাজার ২৭৭ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৮  হাজার ৩৬২ টি যা গতদিনে ছিল ১৭ হাজার ৮৭৫ টি । ৭০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮,৩৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ৮,০২,৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ৪৩৩৪ জন, এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৬৬ ৪৪২ জন। নতুন করে মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ৬ জন নারী।

আমাদের বাণী ডট কম/০৩  জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।