মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা;  জেলার জগন্নাথপুরে নতুন আরো ২ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জগন্নাথপুর উপজেলায় ৮৪ জন করোনায় আক্রান্ত হলেন। ইতিমধ্যে ৫১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। ৫ জন জগন্নাথপুর উপজেলা হাসপাতালের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে এবং ২৮ জন হোম আইসোলেশনে রয়েছেন। নতুন আক্রান্ত ২ জনের মধ্যে ১ জন উপজেলা হাসপাতালের প্রাতিষ্ঠানিক এবং ১জনকে হোম আইসোলেশন রাখা হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ২৯ শে জুন দিবাগত রাতে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয় এর পিসিআর ল্যাব থেকে প্রকাশিত কোভিড-১৯ পরীক্ষার রিপোর্টে জগন্নাথপুর পৌর শহরের বাসিন্দা ২ জন করোনা পজিটিভ সনাক্ত হয়েছেন। এর মধ্যে ১ জন স্বাস্থ্যকর্মী।

 জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ খোকন চন্দ্র সাহার নেতৃত্বে একটি মেডিকেল টিম প্রাথমিক পরীক্ষা শেষে আক্রান্ত ব্যক্তিদেরকে হোম আইসোলেশনে রাখেন এবং চিকিৎসা সহ পরবর্তী স্বাস্থ্যবার্তা প্রদান করেছেন।

এছাড়াও আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সবাইকে শতভাগ হোম কোয়ারান্টাইনে থাকা নিশ্চিত সহ আশেপাশের তিনটি বাড়িকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্ক অবস্থা অবলম্বন করার জন্য কঠোর নির্দেশনা লকডাউন ঘোষণা করা হয়।

এসময় উপস্হিত ছিলেন জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য পরিদর্শক রুমি রায়,স্বাস্থ্য সহকারী সুমন্ত দেবনাথ, সমাজকর্মী রাজীব চৌধুরী এবং এম্বুলেন্স চালক প্রাণেশ চন্দ্র দাস সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মধু সুধন ধর বলেন, জগন্নাথপুর উপজেলায় এখন পর্যন্ত সর্বমোট জন ব্যক্তি ‘কোভিড-১৯’ পজিটিভ হয়েছেন। তমধ্যে ৫১ জন পূর্ণ সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরেছেন। ১ জন সুনামগঞ্জ পুলিশ হাসপাতালে ,সিলেট থেকে পজিটিভ হয়ে আসা একজন সহ মোট ৫ জন জগন্নাথপুর হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে এবং ২৮ জন নিজেদের বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসাধীন আছেন।

তিনি আরো বলেন, আপনারা দেখতে পাচ্ছেন বর্তমানে সারা বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি মৃত্যুর সংখ্যাও আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে।

আমাদের বাণী ডট কম/৩০জুন ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।