বগুড়ায় এবারে ঈদের কেনাকাটা বেশ জমে উঠেছে। শহরের প্রধান বিপণিবিতান ও মার্কেটগুলো এখন সব বয়েসী নারী-পুরুষ ও শিশুদের সমাগমে মুখরিত। তারা প্রচণ্ড গরমের মধ্যেও সকাল থেকে গভীর রাত পর্যন্ত পছন্দের জিনিসটি কিনতে বিভিন্ন বিপণিবিতান ও মার্কেটে চষে বেড়াচ্ছে।

ফুটপাত থেকে শুরু করে বগুড়ার ঐতিহ্যবাহী নিউমার্কেট, শরিফ উদ্দিন সুপার মার্কেট, আহমেদ মার্কেট, জামিল শপিং সেন্টার, রানার-প্লাজা আল-আমিন কমপ্লেক্স, রঞ্জু নিউমার্কেট ও আলতাফ আলী মার্কেট সর্বত্রই তৈরি পোশাক, শাড়ি, থ্রি-পিস, পাঞ্জাবি-ফতুয়া, জুতা-স্যান্ডেল ও প্রসাধনীর দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা যাচ্ছে।

শহরের জলেশ্বরীতলাসহ আবাসিক এলাকাগুলোতে গড়ে ওঠা ফ্যাশন হাউসগুলোতে এখন জমজমাট বেচাকেনা চলছে। যেখানে বিশেষ করে উচ্চ বিত্তরাই বেশি কেনাকাটা করে থাকে। এসব ফ্যাশন হাউসে দামি থ্রি-পিস, শাড়ি, শার্ট-প্যান্ট ও ছোটদের কাপড়সহ সব ধরনের পোশাকই বিক্রি হচ্ছে। শহরের ফুটপাতে ভীড় জমাচ্ছেন নিম্ন আয়ের মানুষ। সাধ আর সাধ্যোর মধ্যে কেনা কাটায় বাস্ত সময় পার করছেন সব মানুষ।

ব্যবসায়ীরা জানান, তীব্র গরমের কারনে সুতি কাপড়ের উপর চাহিদা একটুু বেশি হলেও সব ধরনের তৈরী পোশাকেরই চাহিদা আছে ক্রেতাদের। ক্রেতাদের অভিযোগ তু্লনামুল দাম বেশি নিচ্ছে দোকানীরা ঈদের বাজার বলে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।