শিশু কিশোর মেলার কেন্দ্রিয় সম্পাদক সজল বাড়ৈ বলেন, প্রধানমন্ত্রী নুসরাত জাহান রাফির ভাইকে ব্যাংকে চাকরি দিয়েছেন। এর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই কিন্তু এটা কোন সমাধান না। প্রয়োজন ন্যায় বিচার।

মঙ্গলবার রাজধানীর খিলগাঁও পাকা মসজিদ মার্কেটের সামনে ‘শিশু কিশোর মেলা’ ও বেগম রোকেয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে ফেনীর সোনাগাজীর নুসরাত হত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন তিনি একথা বলেন।

তিনি বলেন,  বিচারহীনতার যে সংস্কৃতি আমাদের সমাজে প্রতিষ্ঠিত করেছে শাসক গোষ্ঠী সেই বৃত্ত ভাঙ্গতে না পারলে এই নারীর উপর এই নির্যাতন ধর্ষণ হত্যা চলতেই থাকবে।

সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দ বলেন, ধারাবাহিক ভাবে এই যে ধর্ষণ, ধর্ষণের পরে হত্যা এটা যেন একটা উৎসবের পরিণত হয়েছে। একের পর এক এই যে নৃশংস হত্যাকাণ্ড তার জন্য দায়ী বিচারহীনতা। এই বিচারহীনতাই অপরাধিদের অপরাধ প্রবণতাকে বাড়িয়ে দেয়। একটা ঘটনা আর একটা ঘটনারকে উৎসাহিত করে। যখন অপরাধীরা দেখে অপরাধ করলে তার বিচার হবে না। এ ভাবনাই অপরাধ প্রবনাতাকে বাড়িয়ে তোলে।

মানববন্ধন সমাবেশে শিশু কিশোর মেলা ঢাকা নগরের সম্পাদক অনিক কুমার দাসের সভাপতিত্বে এছাড়াও বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার সাধারণ সম্পাদক মুক্তা বাড়ৈ, অর্থ সম্পাদক ডালিম আল মামুন, শিশু কিশোর মেলা খিলগাঁও থানার সংগঠক সজীব খান, সোহাগী সামিয়া, শেখ শহীদুজ্জামান শাওনসহ বিভিন্ন স্কুল প্রতিনিধি।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।