ঝিনাইদহ জেলা সংবাদদাতাঃ বাংলাদেশ জনপ্রশাসন মন্ত্রণালয় রাষ্ট্রপতির আদেশ ক্রমে গত ১৩ জুলাই দেশের সকল সরকারী অফিসের কর্মকর্তা কর্মচারীদের উপসচিব কাজী মুহাম্মাদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানান হয় যে সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমণের বিস্তার দিন দিন বৃদ্ধি পাওয়ায় আসন্ন ঈদুল আজাহার সময়ে উক্ত সংক্রমণের বিস্তার রোধে সকল সরকারী / বেসরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের ঐচ্ছিক ছুটিতে আবশ্যিক ভাবে কর্মস্থানে অবস্থানের জন্য নির্দেশ প্রদান করা হলো। পরবর্তীতে গত ২৬ শে জুলাই জন প্রশাসন মন্ত্রণালয়ের সূত্র মোতাবেক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রশাসনের পরিচালক মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের, “ঈদুল আজাহার ছুটিতে কর্মস্থান ত্যাগ না করা বিষয়ে সরকারী নির্দেশনা প্রতিপালন” এই শিরোনামে পত্র প্রদানের মাধ্যমে সকল বিভাগে অবগত করে।

ঝিনাইদহের বেশ কয়েকটি অফিসে সরকারের নির্দেশনাকে উপেক্ষা করে কর্মস্থান ত্যাগ করেছে ঝিনাইদহ পিটি আই সুপার জনাব সালাউদ্দিন।

গত ২রা জুলাই রোজ রবিবার দুপুরের দিকে ঝিনাইদহ পিটিআই এ গেলে দেখা যায় তার কার্যালয়ে তালা ঝুলছে। খোঁজ নিয়ে জানা যায় যে সে তার নিজ বাসস্থান মাগুরাতে অবস্থান করছে। এ প্রসঙ্গে ঝিনাইদহ পিটি আই সুপার জনাব সালাউদ্দিনের সাথে মোবাইলে কথা বললে সে বলে যে আমি ঝিনাইদহ পিটি আইয়ের চলতি দায়িত্বের সুপার। সুপার আসলে আমাকে ওখান থেকে চলে আসতে হবে। আমি আধা ঘণ্টার জন্য বাসায় গিয়েছিলাম।

একই অবস্থা ঝিনাইদহ সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে সেখানেও দেখা গেল অধ্যক্ষের কার্যালয় তালা বন্ধ। আরও খোঁজ নিয়ে জানা গেল অধ্যক্ষের বসবাসের জন্য প্রতিষ্ঠানে আবাসিক ভাবন থাকলেও সে ঐ আবাসিক ভবনে থাকেন না। সে তার নিজ বাসস্থান মাগুরা থেকে অফিস করে থাকেন।

এ প্রসঙ্গে ঝিনাইদহ সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের খলিলুর রহমান বলেন অধ্যক্ষের বসবাসের বাস ভবনে আমার পূর্বের আরও ৪ জন অধ্যক্ষ থাকতেন না। আমিও থাকি না। তাছাড়া সরকার বলেছে যে ৫৭ এর বয়সের কাছাকাছি যাদের বয়স তাদের সামজিক দূরত্ব বজায় রেখে অফিস করতে। আমি নিয়মিত অফিস করি। তবে আমি যখন না থাকি তখন অন্য একজনের দায়িত্ব দিয়ে আসি।

কর্মস্থান ত্যাগ না করার নির্দেশনা পত্র পেয়েছেন কি না জানতে চাইলে সে নির্দেশনা পেয়েছেন বলেও জানান তিনি। ঝিনাইদহ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একই অবস্থা। তার সম্পর্কে খোঁজ নিয়ে জানা গেল যে সে প্রায় গত ১ সপ্তাহ যাবত বিনা ছুটিতে অফিসে আসে না।

এ প্রসঙ্গে ঝিনাইদহ সদর উপজেলা শিক্ষা অফিসার আরিফ সরকারের সাথে মোবাইলের ০১৭২৪১৬৪২১৮ নম্বরে যোগাযোগ করার চেষ্টা করলে তার মোবাইল বন্ধ থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি। একই অবস্থা ঝিনাইদহে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের। কর্মস্থানে নেই প্রধান নির্বাহী প্রকৌশলী জহির রাহান।

এই প্রসঙ্গে ঝিনাইদহ উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জহির রাহানের সাথে মোবাইলে কথা বললে সে জানায় যে আগামী বুধবার ঢাকায় মিটিং আছে তাই আমি ঈদের দিনে ঢাকায় চলে আসছি। কর্মস্থানে থাকার সরকারী নির্দেশনা পেয়েছেন বলেও তিনি জানান। তিনি আরও জানায় তার পরিবার ঢাকায় থাকে।

 

আমাদের বাণী ডট কম/০৬ আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।