ঝিনাইদহে শুরু হয়েছে ২ দিন ব্যাপী চতুর্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন। এ উপলক্ষে শুক্রবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে প্রেরণা একাত্বর চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে অংশগ্রহণকারীরা। পরে শহরের জোহান ড্রীম ভ্যালী পার্কের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর গবেষণা কেন্দ্র, ভারতের লৌকিক কলকাতা, ইসলামি বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্ট্যাডিজ বিভাগ, ঝিনাইদহ জেলা প্রশাসন ও ঝিনাইদহ পৌরসভার যৌথ আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এতে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, ভারত, শ্রীলংকা, যুক্তরাষ্ট ও সোমালিয়ার বিভিন্ন ফোকলোক গবেষক অংশ নিচ্ছেন। শনিবার সন্ধ্যায় আলোচনা সভার মধ্য দিয়ে শেষ হবে এ সম্মেলন। ২ দিন ব্যাপী এ কর্মসূচীতে রয়েছে লোকআড্ডা, সাংষ্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।