নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল; জেলায়  নতুন করে আরও দুইজননের করোনা শনাক্ত হয়েছে  । আজ শুক্রবার পর্যন্ত জেলায় পুলিশ, সাংবাদিক, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও শিশু-কিশোরসহ আক্রান্তের সংখ্যা দাঁড়ল ৭৫ জনে।

নতুন শনাক্ত দুজনের  বাড়ি ভূঞাপুর ও মধুপুর উপজেলায়। এ নিয়ে ভূঞাপুরে আটজন এবং মধুপুরে পাঁচজনের দেহে পাওয়া গেল করোনার জীবাণু।

টাঙ্গাইলের সিভিল সার্জন অফিস থেকে জানা যায়, এদিন ঢাকার ল্যাব বন্ধ থাকায় টাঙ্গাইল থেকে ১৫৯ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে সাভারের একটি ল্যাবে।

এই অফিসের তথ্যমতে, টাঙ্গাইলে আইসোলেশনে থাকা আটজনসহ বর্তমানে চিকিৎসাধীন আছেন ৫৩ জন। আরোগ্য লাভ করেছেন ১৯ জন। হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৮৩ জন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৭৮ জন। এ পর্যন্ত টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়ে তিনজন মারা গেছেন।

টাঙ্গাইলের অন্যান্য উপজেলায় আক্রান্তদের মধ্যে মির্জাপুরে সর্বোচ্চ ১৪ জন, ঘাটাইলে চারজন, নাগরপুরে নয়জন, সখীপুরে ছয়জন, গোপালপুরে ছয়জন, দেলদুয়ারে ১০ জন, ধনবাড়ীতে পাঁচজন, কালিহাতীতে তিনজন এবং সদর উপজেলায় চারজন।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ মে ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও নয় হাজার ৫৩৯টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় আট হাজার ৫৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬০ হাজার ৫১২টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৯৮ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৮৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ হাজার ৮৮২ জন।  গতকাল সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২৪২ জন

আমাদের বাণী ডট/১৫ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।