টাঙ্গাইল সংবাদদাতা; জেলায়  নতুন করে ডাক্তার-নার্স ও মা-মেয়েসহ নতুন করে আরও  ২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ২শ’ ছাড়িয়েছে।

  • আজ শুক্রবার (০৫ জুন ২০২০) টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন। 

জেলায় একদিনে আক্রান্তের সংখ্যা এটাই সর্বোচ্চ। এ নিয়ে টাঙ্গাইলে আক্রান্তের সংখ্যা দাড়াঁলো ২১৯ জনে। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৫৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৮ জন এবং মৃত্যু হয়েছে পাঁচজনের।

  • সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, গত ২৯ ও ৩১ মে ঢাকায় পাঠানো নমুনার মধ্যে শুক্রবার সকালে ২৮ জনের রিপোর্ট পজেটিভ আসে। তাদের মধ্যে মির্জাপুরে পাঁচজন, নাগরপুরে চারজন, সখীপুরে দুইজন, গোপালপুরে একজন, দেলদুয়ারে একজন, কালিহাতীতে সাতজন এবং টাঙ্গাইল সদর উপজেলায় ছয়জন। নতুন আক্রান্তদের মধ্যে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নারী চিকিৎসক রয়েছেন।

এছাড়া ভূঞাপুরে মা-মেয়ে এবং কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র স্টাফ নার্স ও একজন মেডিকেল টেকনোলজিস্টের নাম যোগ হয়েছে আক্রান্তদের তালিকায়। আক্রান্তদের চিকৎসার আওতায় নিয়ে আসা হয়েছে এবং লকডাউন করে দেয়া হয়েছে তাদের বসবাসের স্থান।

 স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ তথ্য অনুযায়ী,  দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৭১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৮২৮জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল৬০ হাজার ৩৯১ জনে। ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৪৫টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৮টি। আক্রান্তের হার ২০.০৭ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২ হাজার ৮০৪ জন। সুস্থতার হার ২১.২০ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৪ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৩ জন ও নারী সাতজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, সিলেট বিভাগের তিনজন, রাজশাহী বিভাগের দুইজন, বরিশাল বিভাগের একজন ও রংপুর বিভাগের একজন। বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ১১ জন, ৬১-৭০ ছয়জন, ৭১-৮০ দুইজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। হাসপাতালে মারা গেছেন ১৭ জন এবং বাড়িতে ১৩ জন।

আমাদের বাণী ডট কম/০৫ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।