টাঙ্গাইল সংবাদদাতা; জেলায় করোনায় আরো চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দেলদুয়ারে দুইজন, টাঙ্গাইল সদরে একজন ও ভূঞাপুরে একজন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট মুত্যু হলো ২৯ জনের। নতুন করে আরো ৪১ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হলেন এক হাজার ৫৫৬ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৮৬৬ জন। হাসপাতালে ভর্তি আছেন ৮৫ জন।

টাঙ্গাইল সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে সর্বোচ্চ ২৮ জন, সখিপুরে একজন, মির্জাপুরে দুইজন, কালিহাতীতে একজন, ঘাটাইলে চারজন, মধুপুরে চারজন ও ধনবাড়িতে একজন।

করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের মধ্যে টাঙ্গাইল সদরে সর্বোচ্চ ১০ জন, মির্জাপুরে ছয়জন, ঘাটাইলে দুইজন, ধনবাড়িতে দুইজন, দেলদুয়ারে তিনজন, ভূঞাপুরে দুইজন, সখিপুর, মধুপুর, নাগরপুর ও বাসাইলে একজন করে রয়েছেন।

বিভিন্ন উপজেলায় আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে সর্বোচ্চ ৫৬৭ জন, মির্জাপুরে ৩৬৮ জন, ভূঞাপুরে ৬২ জন, ঘাটাইলে ৫৭ জন, নাগরপুরে ৫২ জন, মধুপুরে ১০৬ জন, সখিপুরে ৬৬ জন, গোপালপুরে ৫৫ জন, দেলদুয়ারে ৬৪ জন, ধনবাড়িতে ৪১ জন, কালিহাতীতে ৭৮ জন এবং বাসাইলে ৪১ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সবর্শেষ (২৮   জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৩৫  জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ২৯৬০ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ২৯  হাজার ১৮৫ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার জন।  গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৭০টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭১৪টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৩৭ হাজার ১৩১টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৯৬০ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ২৮ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত ২ লাখ ২৯ হাজার ১৮৫ জন। শনাক্তের হার ২০ দশমিক ১৫ শতাংশ।’২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১ হাজার ৭৩১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১ লাখ ২৭ হাজার ৪১৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ৫৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৩ হাজার জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ। মৃত্যু বিশ্লেষণে পুরুষ ২৬ জন এবং নারী ৯ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন পুরুষ ২ হাজার ৩৫৮ জন এবং নারী ৬৪২ জন।’

আমাদের বাণী ডট কম/২৯ জুলাই ২০২০/পিপিএম

ঈদের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।