টাঙ্গাইল সংবাদদাতা, জেলায় নতুন করে আরও ১৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। এ নিয়ে আজ রবিবার সকাল পর্যন্ত জেলায় শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১৬৫ জনে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা: মোহাম্মদ ওয়াহিদুজ্জামান তথ্যটি নিশ্চিত করে জানান, গত ২৭ মে টাঙ্গাইল থেকে ১৩২ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। রোববার সকালে জানা যায় ১৩২ জনের মধ্যে ১৯ জনের রিপোর্ট পজেটিভ। তাদের মধ্যে নাগরপুরে পাঁচজন, দেলদুয়ারে তিনজন, গোপালপুরে তিনজন, মধুপুরে দুইজন, ঘাটাইলে একজন, কালিহাতীতে একজন, সখিপুরে একজন, মির্জাপুরে একজন এবং টাঙ্গাইল সদর উপজেলায় দুইজন।

এ পর্যন্ত টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন। সুস্থ হয়েছেন ৪২ জন। নতুন আক্রান্তদের বসবাসের স্থান লকডাউন করে দেয়া হচ্ছে। একইসাথে দ্রুত চিকিৎসার আওতায় নিয়ে আসা হচ্ছে তাদের।

আক্রান্ত অন্যরা টাঙ্গাইল জেনারেল হাসপাতাল, ঢাকা ও ময়মনসিংহের বিভিন্ন হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে এবং নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (৩০মে ২০২০) তথ্য অনুযায়ী,গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১ হাজার ৪৪৩টি। নমুনা পরীক্ষা করেছি ৯ হাজার ৯৮৭টি গতকাল নমুনা পরীক্ষা করা হয়েছিল ১১ হাজার ৩০১টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫৪টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ১ হাজার ৭৬৪ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪৪ হাজার ৬০৮ জন। শনাক্তের হার ১৭ দশমিক ৬৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ২৮ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৬১০ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ। সুস্থ হয়েছে ৩৬০ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ৩৭৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০২ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৫ জন ও নারী তিনজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৮ জন, চট্টগ্রাম বিভাগের সাতজন, রংপুর বিভাগের দুইজন ও সিলেট বিভাগের একজন। ঢাকা বিভাগের মধ্যে ঢাকা সিটির আছেন ১০ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১-৪০ বছরের মধ্যে চারজন, ৪১-৫০ চারজন, ৫১-৬০ নয়জন, ৭১-৮০ তিনজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন। হাসপাতালে মারা গেছেন ২৬ জন ও বাকি দুজন বাড়িতে। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৪৬৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৮০ জনকে।

আমাদের বাণী ডট কম/৩১  মে ২০২০/সিসিপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।