টাঙ্গাইল সংবাদদাতা; জেলায় নতুন করে আরো সাতজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে শুক্রবার পর্যন্ত জেলায় ২৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হলো। এ দিন আরও  ৭০ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। জেলায় বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৯১ জন এবং মারা গেছেন ছয়জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬ জন।

  • টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানান, গত ৬ জুন ৯৬ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। এরমধ্যে শুক্রবার সাতজনের রিপোর্ট পজেটিভ আসে। তাদের মধ্যে টাঙ্গাইল সদরে দুইজন, মির্জাপুরে একজন, মধুপুরে দুইজন, ধনবাড়িতে একজন ও সখীপুরে একজন।

আক্রান্তদের চিকিৎসার আওতায় নিয়ে আসা হয়েছে। লকডাউন করে দেয়া হয়েছে রোগীদের বসবাসের স্থান।

  • এ পর্যন্ত টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় আক্রান্তদের মধ্যে ভূঞাপুরে ১২ জন, মির্জাপুরে সর্বোচ্চ ৫৫ জন, ঘাটাইলে ১৭ জন, নাগরপুরে ৩০ জন, মধুপুরে ২৫ জন, সখীপুরে ১২ জন, গোপালপুরে ১৭ জন, দেলদুয়ারে ২৬ জন, ধনবাড়িতে ১৮ জন, কালিহাতীতে ২৬ জন, সদর উপজেলায় ৪১ জন ও বাসাইলে চারজন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১২  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৯৫০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৯৯০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৭৩ হাজার ৩২২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৪৭১ জনের মধ্যে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮১ হাজার ৫২৩ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৬ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৯৫ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৭ হাজার ২৫০ জন।

আমাদের বাণী ডট কম/১২ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।