ঠাকুরগাঁও সহ দেশের উত্তরাঞ্চলে তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পরেছে। রোদ্রের প্রচন্ড উত্তাপ ও গরমে বিপাকে পড়েছে সাধারণ ও শ্রমজীবি মানুষ। গত কয়েকদিন থেকে রোদের তীব্রতা ক্রমশ বাড়ছেই।

বৃহস্পতিবার (১৩ জুন) সকাল থেকে রোদের তীব্রতায় ঠাকুরগাঁও জেলার অবস্থা আরো ভয়াবহ। আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, রৌদ্রের তাপমাত্রা ৩৫.০৪ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে দেখা যায়, দাপদাহে সবচেয়ে বেশি দুর্ভোগে রয়েছে নিম্নবিত্ত ও শ্রমজীবি মানুষ। সূর্যের প্রখর তাপে গরমের ভয়ে ঘর থেকে বের হচ্ছেনা অনেকেই। কেউ কেউ একটু আরামের জন্য বেছে নিয়েছে গাছতলা, ছোটরা বাড়ির পাশের পুকুরে। আর শ্রমিকরা কাজের ফাঁকে স্যালাইন যুক্ত পানি পান করছেন।

কৃষক আব্দুস সোবহান জানায়, তীব্র গরমে কোন কাজে মন বসছেনা, খালি গাঁয়ে থাকতে ইচ্ছে করছে।

সদর এলাকার ভ্যান চালক বাবুল জানায়, গরমে এমনিতেই অবস্থা খারাপ, এদিকে যাত্রীও পাচ্ছিনা রোদের ভয়ে সবাই অটো রিকশায় চলাচল করছে, এমন হলে পরিবার নিয়ে দুর্ভোগে পড়তে হবে।

আবহাওয়া অফিস সুত্র জানান, ১৩ জুন বৃহস্পতিবার সকাল ১০টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩ দশমিক ২ ডিগ্রি সে. তবে বেলা বাড়ার পর দুপুর ১২টার দিকে তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে রোদ্রের তাপ তুলনামূলক ভাবে অনেক বেশী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।