মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা; জেলার করোনায় আর্থিক অনটনে পড়া নন এমপিও শিক্ষক- কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়ছে।

গতকাল বৃহস্পতিবার (০২ জুনালি ২০২০) ঠাকুরগাঁও জেলা প্রশাসনের হলরুমে শিক্ষক-কর্মচারীদের মাঝে এই আর্থিক চেক বেতরণ করা হয়।

জেলা প্রশাসনের তথ্য মতে, সদর উপজেলার ৩৯৪ জন শিক্ষক ও ১১৫ জন কর্মচারীর মাঝে ২২ লাখ ৫৭ হাজার ৫শ টাকা, রাণীশংকৈল উপজেলায় ২২৩ জন শিক্ষক ও ৬১ জন কর্মচারীর মাঝে ১২ লাখ ৬৭ হাজার ৫শ টাকা, পীরগঞ্জ উপজেলায় ৩১৬ জন শিক্ষক ও ৯১ জন কর্মচারীর মাঝে ১৮ লক্ষ ৭৫০০ টাকা, হরিপুর উপজেলায় ১৯৮ জন শিক্ষক ও ৬৬ জন কর্মচারীর মাঝে ১১ লাখ ৫৫ হাজার টাকা ও বালিয়াডাঙ্গী উপজেলায় ৮৮ জন শিক্ষক ও ২৯ জন কর্মচারীর মাঝে ৫ লক্ষ ১২ হাজার ৫শ টাকা বিতরণ করা হয়।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে চেক বিতরণের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন প্রমুখ।

উল্লেখ্য, করোনাকালে লক্ষাধিক নন এমপিও শিক্ষক-কর্মচারীদের মধ্যে বিতরণের জন্য জরুরি ৪৬ কোটি ৬৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ টাকা ৮০ হাজার ৭৪৭ জন শিক্ষক ও ২৫ হাজার ৩৮ জন কর্মচারীর মধ্যে বিতরণ করা হবে। জেলা প্রশাসকদের মাধ্যমে ব্যানবেইসের তালিকায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ননএমপিও শিক্ষকের তথ্য যাচাই করেছে শিক্ষা মন্ত্রণালয়। সেই তালিকা অনুযায়ী শিক্ষক-কর্মচারীদের মাঝে ইতিমধ্যে বিভিন্ন জেলায় চেক বিতরণ করা হচ্ছে।

আমাদের বাণী ডট কম/০৩  জুলাই  ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।